ভারতের সঙ্গে স্থল পথের সীমান্ত একেবারেই বন্ধের দাবি ফখরুলের


সকালের-সময় রিপোর্ট  ২৪ এপ্রিল, ২০২১ ৪:০৬ : অপরাহ্ণ

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ভারতের সঙ্গে স্থল পথের সীমান্তগুলো একেবারেই বন্ধ করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

ভারতের পশ্চিম বাংলায় করোনা সংক্রমণটা সবচেয়ে বেশি হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সেজন্য আমরা মনে করি যে, ভারতের সঙ্গে স্থল পথের যে সীমান্ত আছে, এই সীমান্তগুলো একেবারেই বন্ধ করা দরকার।

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশের স্থল সীমান্ত বন্ধের পাশাপাশি বিমানপথে আসা যাত্রীদের তিনদিনের কোয়ারেন্টাইনে থাকার সরকারের নতুন সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তিনি।

বাইরে থেকে যারা আসবেন বিমানপথে যাত্রীদেরকে মাত্র তিনদিন কোয়ারেন্টাইন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, এটা আমি বিশ্বের কোথাও শুনিনি। এই সমস্ত সিদ্ধান্তগুলো আমাদের পরিস্থিতিকে ভয়ংকরভাবে নাজুক করে ফেলেছে।‌

এখন যে অবস্থাটা সৃষ্টি হয়েছে, লকডাউনের পরে একটা সপ্তাহ সবাই বাইরে চলে গেলো, এখন আবার বলা হচ্ছে যে, আগামী রোববার থেকে শপিংমল-দোকানপাট খুলে দেয়া হবে!

‌এসব দোকানপাটে কাজ করছেন, ছোট ছোট দোকান যারা করেন তারা সবাই বাইরে চলে গিয়েছিলো তারা আবার ফিরতে শুরু করেছেন। আবার ঈদের আগে তারা আবার গ্রামের ফিরে যাবেন। ফলে কী হবে? সারা দেশেই করোনাভাইরাসের সংক্রামণ মারাত্মকভাবে বৃদ্ধি পাবে।

বাংলাদেশে যে ভেরিয়েন্ট এসেছে তা ভয়াবহভাবে বাংলাদেশে ছড়িয়েছে মন্তব্য করে ফখরুল বলেন, এমন একটা পরিবার নেই যেখানে এই সংক্রামণ যায়নি। এমনকি শিশু পর্যন্ত এবার বাদ পড়ছে না। আমরা সরকারকে বলতে চাই যে, এই বিষয়গুলো অত্যন্ত গুরুত্ব সহকারি বিবেচনা করা দরকার এবং একটা পরিকল্পিত, সমন্বিত সিদ্ধান্ত গ্রহন করা প্রয়োজন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ