আসমান থেকে পড়ল ‘৪০ কেজি’ লোহার খণ্ড, আতঙ্কে এলাকাবাসী!


সকালের-সময় রিপোর্ট ২২ মার্চ, ২০২০ ১২:২৯ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় আসমান থেকে জাহাজের নোঙ্গর আকৃতির প্রায় ৪০ কেজি ওজনের একটি লোহার বস্তু মাটিতে পড়ে প্রায় ৯ ফুট গর্ত হয়েছে। সেটি পড়ার সময় বিকট শব্দ হয় বলে জানান এলাকাবাসী। এতে মানুষের মাঝে ভীতি ছড়িয়ে পড়ে। উৎসুক জনতা ঘটনা দেখার জন্য সেখানে ভিড় করে। পরে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের টিম গিয়ে লোহার খণ্ডটি উদ্ধার করে সীতাকুণ্ড থানায় জমা দেয়।

শনিবার (২১ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের পূর্বহাসনাবাদ গ্রামের মিত্রবাড়ির পাশে লোহার খণ্ডটি এসে পড়ে। স্থানীয়দের ভাষায়, আসমান থেকে সেটি পড়েছে। খবর পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশ গিয়ে ঘটনাস্থল ঘিরে রাখে। সন্ধ্যার দিকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা সেখানে যান।

ঘটনাস্থলে যাওয়া সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ সাংবাদিকদের জানান, স্থানীয়রা কেউ কেউ প্রথমে হেলিকপ্টার ও বিমান থেকে বোমা ফেলা হয়েছে বলে জানান। এরপর কেউ কেউ সেনাবাহিনীর প্রশিক্ষণ এলাকা থেকে ভুলক্রমে মর্টারশেল পড়েছে বলে অনুমান করেন। কিন্তু মাটির নিচ থেকে সেটি উদ্ধারের পর দেখা গেছে, সেটি একটি লোহার খণ্ড।

একটি বাড়ির সীমানার আনুমানিক ৩-৪ হাত দূরে লোহার খণ্ডটি ওপর থেকে পড়ে দেড় ফুট ব্যাসার্ধের প্রায় ৯ ফুট মাটির গভীরে চলে যায়। মূলত গর্ত হয়ে যাওয়ায় এবং শব্দ হওয়ায় মানুষের মধ্যে বিভিন্ন ধরনের ভুল ধারণা ছড়িয়ে পড়ে। আমরা সেটি মাটির নিচ থেকে তুলে আনি।

পলাশ কান্তি নাথ জানান, সেটি ওপর থেকে কিভাবে পড়ল সেটি তদন্তের আগে বলা সম্ভব নয়। লোহার খণ্ডটি সীতাকুণ্ড থানায় জমা দেওয়া হয়েছে। থানা এ বিষয়ে তদন্ত করে দেখবে। দেখা যায়, সেটি একটি জাহাজের নোঙ্গরের আকৃতির লোহার খণ্ড। ওজন প্রায় ৪০ কেজি। সেটি কোনো বিস্ফোরক নয়।

সকালের-সময় ডট কম

Print Friendly, PDF & Email

আরো সংবাদ