কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু


নিউজ ডেস্ক  ১৩ ডিসেম্বর, ২০২২ ১:১৯ : অপরাহ্ণ

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়েছে। ইতোমধ্যে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে এসেছেন নেতাকর্মীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত হওয়ার কথা থাকলে তিনি এসে পৌঁছেনি। তবে তিনি ভার্চুয়ালি বক্তব্য রাখার কথা রয়েছে। এ ছাড়াও অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় নেতা মাহবুবউল আলম হানিফ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সিরাজুল মোস্তফা, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আমিনুল ইসলাম আমিনসহ একাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দলের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। পরে কাউন্সিল অধিবেশন ছাড়াই অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে সভাপতি ও মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

পরে ২০১৬ সালের ১৩ অক্টোবর ৭১ সদস্যবিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

২০২০ সালের ২৫ নভেম্বর বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সভাপতি সিরাজুল মোস্তফাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ