আদালত স্বাধীন বলেই ফখরুল-আব্বাস মুক্তি পেয়েছে–তথ্যমন্ত্রী


নিউজ ডেস্ক  ১১ জানুয়ারি, ২০২৩ ২:০৪ : পূর্বাহ্ণ

আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আদালত স্বাধীন বলেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস মুক্তি পেয়েছেন।

বিএনপি’র দুই শীর্ষ নেতার জামিনে মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, মির্জা ফখরুল এবং মির্জা আব্বাস যে মুক্তি পেয়েছেন এতেই প্রমাণিত হয়েছে বাংলাদেশের আইন আদালত স্বাধীন। কারণ, আইন শৃঙ্খলা বাহিনী তাদেরকে গ্রেফতার করেছিল। তারা আইনি লড়ায়ের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় মুক্তি পেয়েছেন। দেশের আইন আদালত অত্যন্ত স্বাধীনভাবে কাজ করে, সেই কারণেই তারা মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি তাদের দু’জনের সুস্বাস্থ্য এবং দীঘার্য়ু কামনা করি। তারা যাতে সুস্বাস্থ্য বজায় রেখে সরকারের বিরোধিতা করতে পারে, সেটিই আমি কামনা করি।

১১ জানুয়ারি বিএনপি’র দেশব্যাপী গণ-অবস্থান কর্মসূচি নিয়ে অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, বিএনপি বা কোনো বিরোধী দল যদি শান্তিপূর্ণ কোনো কর্মসূচি পালন করে সে ক্ষেত্রে সরকার সবসময় সহযোগিতা করেছে এবং করবে। কিন্তু আমরা সবসময় দেখেছি তারা শান্তিপূর্ণ কর্মসূচির কথা বলে সেখানে অশান্তি তৈরি করে এবং জনগণের সম্পত্তি বিনষ্ট করে।

ড. হাছান বলেন, ১০ ডিসেম্বর ঘিরেও তারা দেশে অশান্তি সৃষ্টি করেছিল। তারা গাড়িতে আগুন দিয়েছে, গাড়ি ভাংচুর করেছে এবং জনগণের শান্তি নিরাপত্তা স্থিতি বিনষ্ট করেছে।

১১ তারিখেও আমরা সতর্ক দৃষ্টি রাখবো, সতর্ক পাহারায় থাকবো আমাদের দল যাতে তারা রাজনৈতিক কর্মসূচির নামে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। যদি করার চেষ্টা করা হয় জনগণ প্রতিহত করবে, আমাদের দল জনগণের সাথে থাকবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ