বিষয় :

প্রিয় পাঠকদের নববর্ষের শুভেচ্ছা, শুভ হোক আগামীর পথ চলা


সম্পাদকীয় ১৪ এপ্রিল, ২০২০ ১২:৪২ : পূর্বাহ্ণ

সময়টা বড় আনন্দের নয়। করোনার আতঙ্কে থমথমে শহর, গ্রাম, পাড়া, মাঠ-ঘাট। বর্ষ বরণের আয়োজন নেই কোথাও। যেন থমকে গেছে সারা পৃথিবী ও সময়। অথচ কালের নিয়মেই এসে পড়েছে একটা নতুন বছর। যা কিছু নতুন, অদেখা, অজানা, তাকে নিয়ে মানুষের আশা থাকে, স্বপ্ন থাকে, আবার একটু ভয় ভয়ও থাকে।

এই সময়টা অন্ধকারের। দেশজুড়ে চলছে লকডাউন, হোমকোয়ারেন্টান, মেয়াদ বাড়ছে মনে হয় বাড়তেই থাকবে। রাস্তাঘাট শুনশান। তবু, ১৪২৭ যখন এসেই পড়েছে, কাছের মানুষকে একটা শুভেচ্ছাবার্তা তো পাঠাতেই হয়। প্রিয়জনদের একটু মনে করিয়ে দিন না, আপনি তাদের কথা কতটা ভাবছেন। আর কাছের মানুষ যদি দূরেও থাকে অনেক, আপনার একটা শুভেচ্ছাবার্তাই কিন্তু অনেকটা মন ভাল করে দিতে পারে তাদের।

এক একটা বছর শেষ হয়ে নতুন একটা বছর আসে। কী বদলায় আসলে? বলি বটে, নতুন সূর্য, নতুন দিন, আসলে কিন্তু পৃথিবীর বয়স বাড়ে, আমাদেরও। আর বাড়ে অভিজ্ঞতা। উদযাপনের জন্য একটা অজুহাত তো চাই, বছরের এই সময়টা সেই মিষ্টি অজুহাত। পৃথিবীর বয়স বাড়বে বলে আনন্দ, হই হুল্লোর, হাসি-মজা-গল্প-গান।

আর নতুন বছরে পুরনো সব কিছুকে বাদ দিতেই হবে কেন? সঙ্গে নিয়েও তো চলা যায়। সে কথা একবার মনে করিয়ে দিন না আপনার ভালোবাসার মানুষদের। নতুন বছর কাটুক সবাইকে নিয়ে, সুস্থ ভাবে। আর ক্যালেন্ডারের পাতার সঙ্গে সঙ্গে দিনগুলোও যেন পালটায়। আমরা যেন হাঁটতে পারি অন্ধকার থেকে আলোর দিকে।

সকালের-সময়/সম্পাদক

Print Friendly, PDF & Email

আরো সংবাদ