বিষয় :

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ


নিউজ ডেস্ক  ১৪ জানুয়ারি, ২০২৩ ৩:৪৩ : অপরাহ্ণ

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। ভোর থেকে মহাসড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ধর্মীয় ভাবগাম্ভির্যে মোনাজাতে অংশ নেবেন লাখো দেশ বিদেশের মুসল্লি। ভোর থেকেই দলে দলে মুসল্লিদের ঢল এখন তুরাগমুখী।

সকাল ১১টা থেকে ১২টার মধ্যে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম মাওলানা হাফেজ মো. জোবায়ের। এর আগে মুসুল্লিদের উদ্দেশ্যে দিক নিদের্শনা মুলক হেদায়াতী বয়ান করা করা হচ্ছ।

ইজতেমার মুরুব্বি ইঞ্জিনিয়ার মাহফুজ জানান, রবিবার (১২ জানুয়ারি) সকাল ১১টা থেকে ১২ টার মধ্যে অনুষ্ঠিত হচ্ছে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন মাওলানা হাফেজ মো. জোবায়ের। এর আগে বাদ ফজর বয়ান করেন মাওলানা রবিউল হাসান। হেদায়েতি বয়ান করবেন মাওলানা আব্দুর রহমান।

মোনাজাত উপলক্ষে শীত উপেক্ষা করে তুরাগ তীরে লাখো মানুষের ঢল নেমেছ। মহাসড়কে যানচলাচল বন্ধ থাকায় ভোর থেকেই সবাই দলে দলে পায়ে হেঁটে ইজতেমাস্থলে আসছেন। পাঞ্জাবি-টুপি পরে দলে দলে আগত এসব মুসুল্লির কারও কারও হাতে ছিল জায়নামাজ, তসবিহ। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে ভোর থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, মীরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস বিশেষ ব্যবস্থা নিয়েছে। ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও পথচারীদের মোনাজাতে শরিক হতে ইজতেমা ময়দানের বাইরে আশেপাশের এলাকায় শতাধিক মাইকের সংযোগ দেয়া হয়েছে। মোনাজাত অংশ গ্রহণের সুবিধার্থে ১৬টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ।নিরাপত্তায় কাজ করছে অন্তত ১০ হাজার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য।

আগামী ১৭ জানুয়ারি শুরু হবে সাদ পন্থিদের অংশ গ্রহণে বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। এদিকে, অসুস্থ্য ও বার্ধক্য জনিত কারণে আরো দুই মুসল্লির মৃত্যু হয়েছে। এনিয়ে প্রথম পর্বে ১১জন মুসল্লি মারা গেছেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ