সীতাকুণ্ডে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


সকালের সময় : ১১ নভেম্বর, ২০২১ ১১:২৬ : পূর্বাহ্ণ
সীতাকুণ্ডে, ইউপি নির্বাচন,সংঘর্ষ,মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে ইউপি নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলার সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে এই সংঘর্ষের জের ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখে সংঘর্ষকারীরা। এই ঘটনায় দুই ওয়ার্ডের কয়েকজন মেম্বার প্রার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্র ও থানা পুলিশ জানিয়েছে, আজ ভোরে জোড়ামতল সরকারি প্রাথমিক কেন্দ্র দখল নিয়ে দুই মেম্বার প্রার্থীর সর্মথকরা মুখোমুখি হলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই পক্ষই পরস্পরের উপর গুলি চালায়।

পরবর্তীতে এর প্রতিবাদে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রাখে। ভোর পাঁচটা থেকে ছয়টা পর্যন্ত এই অবরোধকালে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিপক্ষে ধাওয়া করে। শেষে ঘটনাস্থল থেকে পুলিশ ফোরকান মেম্বার ও প্রার্থী মাহবুবকে আটক করেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সুমন বণিক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভোরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় তারা কিছু সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে।

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রামের ৩৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এর মধ্যে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ১২টি ইউনিয়ন, সীতাকুণ্ড উপজেলা ৯টি ইউনিয়ন এবং মীরসরাই উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ফটিকছড়ির ১টি, সীতাকুণ্ডের ৫টি এবং মীরসরাইয়ের ১৩ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে হচ্ছে না। সদস্য পদে যথারীতি নির্বাচন চলছে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ