চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, বিপাকে রোগীরা


সকালের-সময় রিপোর্ট  ২৮ এপ্রিল, ২০২১ ৩:৩৬ : অপরাহ্ণ

ঘোষণা ছাড়াই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা পালন করছেন কর্মবিরতি। বুধবার (২৮ এপ্রিল) সকাল থেকে কোনো ওয়ার্ডে যোগ দেননি ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার প্রতিবাদে তারা এই কর্মবিরতি পালন করছেন বলে জানিয়েছে একটি হাসপাতালের সূত্র। তবে কর্মবিরতি চললেও চট্টগ্রামে মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক এ ব্যাপারে অবগত নন বলে জানিয়েছেন।

তিনি এ বিষয়ে বলেন, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির ব্যাপারে আমার কাছে কোনো তথ্য নেই। কোনো ওয়ার্ড থেকেও এ ব্যাপারে আমাকে অবগত করা হয়নি।

তবে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার জানান, কয়েকটি ওয়ার্ডে ঘুরে দেখা গেছে কোনোটাতে ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দেয়নি। এনিয়ে দুপুরে ইন্টার্ন চিকিৎসক, হাসপাতাল প্রশাসনের মধ্যে একটি বৈঠক হওয়ার কথা ছিলো।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই জন আহত। এর জেরে রাতেও উত্তেজনা বিরাজ করে চমেক ছাত্রাবাসে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ