চকবাজার পার্সিভ্যাল হিল থেকে এপিক প্রপার্টিজের ৪ শ্রমিক গ্রেফতার


সকালের-সময় রিপোর্ট  ১৮ জুলাই, ২০২১ ১:৫৭ : পূর্বাহ্ণ

নগরীর চকবাজারে পার্সিভ্যাল হিল এলাকায় পাহাড় কাটার অভিযোগে এপিক প্রপার্টিজ লিমিটেডের ৪ শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১৭ জুলাই) বিকাল ৩ টার দিকে ঘটনাস্থল থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর জানান, নগরীর পার্সিভ্যাল হিল এলাকায় শনিবার বিকালে পাহাড় কাটার সময় এপিক প্রপার্টিজ লিমিটেডের চার শ্রমিককে হাতনাতে গ্রেফতার করা হয়।

সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত শ্রমিকরা ১২ তলা বিশিষ্ট ‘এপিক ভুঁইয়া ইম্পেরিয়াম’ নামে আবাসিক প্রকল্পের কাজ করছিল।

এ বিষয়ে মোহাম্মদ ওসমান নামে এক স্থানীয় অভিযোগ করে বলেন—পার্সিভ্যাল হিলে টিন শিট দিয়ে ঘেরাও করে গত দু মাস ধরে শ্রমিকরা পাহাড় কেটে আসছিলো। এ ব্যাপারে স্থানীয়রা গত ১০ মার্চ পরিবেশ অধিদপ্তরে একটি অভিযোগও করেন।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পরিবেশ অধিদপ্তরের পরিচালক নুরুল্লাহ নুরী জানান, এপিক প্রপার্টিজ লিমিটেড তাদের প্রকল্পের সুরক্ষা দেওয়াল নির্মাণ কাজের জন্য ঢাকা থেকে অনুমতি নিয়েছিলো। কিন্তু পাহাড় কাটা বিষয়ে পরিবেশ অধিদপ্তর থেকে তারা কোন অনুমতি নেয়নি।

পরিবেশ অধিদপ্তর এ বিষয়ে অবগত রয়েছে, আমাদের একটি দল এলাকাটি পরির্দশনও করেছে। এ ব্যাপারে একটি মামলা দায়ের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

পাহাড় কাটার বিষয়ে জানতে এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক প্রকৌশলী আবু সুফিয়ানের মুঠোফোনে বার-বার কল করা হলেও তার নম্বর বন্ধ পাওয়া যায়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ