হেসেখেলেই বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান


স্পোর্টস ডেস্ক  ৩১ আগস্ট, ২০২২ ১২:৩৮ : পূর্বাহ্ণ

আফগানিস্তানদের জেনো থামাবার কেও নেই। অপ্রতিরোধ্য ভাবে সবাইকে উড়িয়েই চলছে। প্রথমে শ্রীলঙ্কাকে তারপর বাংলাদেশকে। কাওকেই গুনবার জেনো সময় নেই তাদের কাছে। এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছিলো আফগানিস্তান। এবারের জয়টিও এসেছে হেসেখেলেই। বাংলাদেশকে আফগানরা হারিয়েছে ৭ উইকেট আর ৯ বল হাতে রেখে। এতে সবার আগে এশিয়া কাপের সুপার ফোরে নাম লিখিয়েছে দলটি।

এর আগে শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে বেশি একটা সুবিধে করতে পারে নি। আফগানদের জয়ের জন্য লক্ষ্য দিয়েছিলো মাত্র ১২৮ রানের। বাংলাদেশের বোলারদের তাই দারুণ কিছুই করতে হতো। প্রথম ১৫ ওভার অবশ্য আফগানদের ভালোই চাপে রেখেছিলেন সাকিব-মোসাদ্দেক-সাইফ উদ্দিনরা। কিন্তু শেষ পর্যন্ত আর পারেনি টাইগাররা।

পাওয়ার প্লের ৬ ওভারে ১ উইকেটে মাত্র ২৯ রান তুলতে পারে আফগানিস্তান। পঞ্চম ওভারে সাকিব ফেরান আগের ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ঝড় তোলা রহমানুল্লাহ গুরবাজকে। সাকিবকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে লাইন মিস করেন গুরবাজ (১৮ বলে ১১)। মুশফিক স্টাম্প ভেঙে দিতে একটুও দেরি করেননি। আফগানিস্তান প্রথম উইকেট হারায় দলীয় ১৫ রানে।

এরপর উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন হযরতউল্লাহ জাজাই। ইব্রাহিম জাদরানের সঙ্গে ৩১ বলে ৩০ রানের জুটি গড়েন এই ওপেনার। অবশেষে ইনিংসের দশম ওভারে তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মোসাদ্দেক। জাজাইয়ের ব্যাট থেকে আসে ২৬ বলে ২৩।

৪৫ রানে ২ উইকেট হারানোর পর আগেভাগেই নেমে পড়েন আফগান অধিনায়ক মোহাম্মদ নাবি। তবে সুবিধা করতে পারেননি। ১৩তম ওভারে বল হাতে নিয়েই সাইফউদ্দিন এলবিডব্লিউ করেন তাকে (৯ বলে ৮)।

১৫ ওভার শেষে আফগানিস্তানের রান ছিল ৩ উইকেটে মাত্র ৭৬। তখন পর্যন্ত মনে হচ্ছিল, ম্যাচটা বাংলাদেশের পক্ষে। কিন্তু শেষ ৫ ওভারেই সব গড়বড় হয়ে যায়।

৩৩ বলে ৬৯ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন দুই জাদরান-নাজিবুল্লাহ আর ইব্রাহিমের। নাজিবুল্লাহ ১৭ বলেই খেলেন ৪৩ রানের বিধ্বংসী ইনিংস। যে ইনিংসে ১টি চারের সঙ্গে ছক্কা হাঁকান ৬টি। ৪১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ