টি-টোয়েন্টি—পঞ্চম ম্যাচে ২৭ রানে হারলো বাংলাদেশ


সকালের-সময় স্পোর্টস ডেস্ক  ১০ সেপ্টেম্বর, ২০২১ ৮:৩৭ : অপরাহ্ণ

টি-টোয়েন্টি সিরিজের চর্তুথ ম্যাচেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ দল। সিরিজ নিশ্চিত হওয়ার পরই পরিবর্তন হলো শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট। পঞ্চম ম্যাচে দেখা গেলো টি-টোয়েন্টির বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির ঝড়।

আফিফ-মাহমুদউল্লার ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ
বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো নিউজিল্যান্ড
শুক্রবার এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করে সিরিজের সবোর্চ্চ ১৬১ রান করে সফরকারী নিউজিল্যান্ড। জবাবে এই রান তাড়া করতে নেমে ২৭ রানে হারে বাংলাদেশ।

১৬২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুন করে ওপেনার ওপেনার নাঈম ও লিটন। তবে ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো লিটন। মাত্র ১০ রান করে তিনি আউট হলেন এজাজ প্যাটেলের বলে।

এরপর এই সিরিজে প্রথম সুযোগ পাওয়া সৌম্য সরকার ক্রিজে আসেন। কিন্তু আজও ছিলো ব্যার্থ। দলীয় ৩৮ রানে ফিরে যায় সৌম্য। এরপর দলীয় ৩৯ রানে প্যাভিলিয়নে ফিরে যায় নাঈম। ৩ উইকেট হারিয়ে যখন চাপে পরে বাংলাদেশ দল। তখন সেই চাপ আরো বাড়িয়ে দেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে নিজের নামের পাশে কোন সুবিচার করতে পারেনি তিনি। ৮ বলে ৩ রান করে আউট হয় মুশি।

এরপর ক্রিজে এসে বাংলাদেশের রানের চাকা সচল করেন অধিনায়ক মাহামুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। এই দুই ব্যাটসম্যান চড়াও হয়ে খেলতে থাকে কিউই বোলারদের উপর। তবে দলীয় ১০৯ রানে সাজঘরে ফিরে অধিনায়ক মাহামুদউল্লাহ। আউট হওয়ার আগে তিনি করেন ২১ বলে ২৩ রান।

এরপর নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী ও তাসকিন আহমেদ কেউই উইকেটে এসে দাঁড়াতে পারেননি। কিন্তু দলের প্রয়োজনে একাই লড়াই করে গেছেন আফিফ হোসেন। তারপরও দলকে জেতাতে পারেননি তিনি।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাককনচি, এজাজ প্যাটেল, স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ