খুলনা টাইগার্সকে হেসেখেলেই হারালো সিলেট স্ট্রাইকার্স


স্পোর্টস ডেস্ক  ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৭:৫০ : অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার (৮ ফেব্রুয়ারি) দিনের প্রথম খেলায় খুলনা টাইগার্সকে হেসেখেলেই হারালো সিলেট স্ট্রাইকার্স। বোলিংয়ে দাপট দেখানোর পর ব্যাটিংয়ে আলো ছড়িয়ে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় মাশরাফি বিন মুর্তজার দল।

মিরপুরে আগে ব্যাটিংয়ে নেমে মাহমুদুল হাসান জয়ের ইনিংসে ভর করে ৮ উইকেটে মাত্র ১১৩ রান তুলতে সমর্থ্য হয় খুলনা। জবাবে জাকির হাসানের ফিফটির সুবাদে ১৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় সিলেট।

টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি খুলনা টাইগার্স। চোটের কারণে তামিম ইকবাল ছিটকে গেছেন। অভিজ্ঞ ওপেনারকে ছাড়া খেলতে নেমে ৩৫ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা।

দলের বিপদে হাল ধরেন মাহমুদুল হাসান জয়। তার বল সমান ৪১ রানের ইনিংসে তার ৩টি চারের সঙ্গে ছিল ২টি ছক্কার মার। শেষদিকে ১৭ বলে ২২ করেন নাহিদুল ইসলাম। অধিনায়ক ইয়াসিরের ব্যাট থেকে আসে ১৫ বলে ১২। বাকিরা কেউ দুই অংকের ঘরও ছুঁতে পারেননি। সবমিলিয়ে ৮ উইকেটে ১১৩ রানেই থামে খুলনা।

সিলেট স্ট্রাইকার্সের পেসার তানজিম হাসান সাকিব দারুণ বোলিং করেছেন। ৪ ওভারে ২২ রান দিয়ে তিনি নেন ৩টি উইকেট। দু’টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম আর রুবেল হোসেন।

১১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি সিলেটের। মাত্র ১০ রানে দুই উইকেট হারায় দলটি। তৌহিদ হৃদয় ৫ এবং নাজমুল হোসেন শান্ত ৩ রানে আউট হন। শুরুর ধাক্কা সামলে ৯০ রানের জুটি গড়েন জাকির হাসান ও মুশফিকুর রহীম। ৩৫ বলে ৪ বাউন্ডারিতে মুশফিক ৩৯ রানে আউট হলে ভাঙে এই জুটি। ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন জাকির। শেষে রায়ান বার্ল ১২* এবং গুলবাদিন নায়েব ২* রানের ইনিংস খেলে জয় নিয়ে মাঠ ছাড়েন।

খুলনা টাইগার্সের নাহিদুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন এবং হাসান মুরাদ একটি করে উইকেট নেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ