ট্রাকচাপায় রাবি ছাত্রের মৃত্যু: বহু ট্রাকে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ ছাত্ররা


সকালের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২ ১১:০৭ : অপরাহ্ণ
ট্রাকচাপায়, রাবি ছাত্র, মৃত্যু,ট্রাকে, আগুন,বিক্ষুদ্ধ ছাত্ররা

ক্যাম্পাস ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাকচাপায় মাহবুব হাবিব হিমেল নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন আরেক শিক্ষার্থী।

আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে পাথরবাহী একটি ট্রাক শহীদ হবিবুর রহমান হলের সামনে দিয়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই হিমেল মারা যান।

নিহত হিমেল বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের (২০১৭-২০১৮) শিক্ষার্থী। এছাড়া তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র।

গুরুতর আহত একজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় এলাকায় ভবন নির্মাণ হচ্ছে। এজন্য সংশ্লিষ্ট মামামাল আনা-নেওয়ার জন্য কয়েকটি ট্রাক কাজ করছে। এর মধ্যে একটি ট্রাকের নিচে চাপা পড়ে হিমেল মারা যান।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রক্টরিয়াল বডির কেউ না যাওয়ায় এক ঘণ্টার অধিক সময় ধরে শিক্ষার্থীর মরদেহ ঘটনাস্থলে ফেলে রাখা হয়েছে। পুলিশ বলছে, বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়া তারা এই মরদেহ মর্গে পাঠাতে পারবে না।

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ৫টি ট্রাকে আগুন দিয়েছেন। পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা আরও বিক্ষুদ্ধ হয়ে ওঠে। পরে অবস্থা বেগতিক দেখে প্রক্টর সেখান থেকে পালিয়ে যান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা কাজ করছেন।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ