মালদ্বীপে বোমা হামলা, আহত সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান স্পিকার


সকালের-সময় রিপোর্ট  ৭ মে, ২০২১ ২:৪৪ : পূর্বাহ্ণ

মালদ্বীপের রাজধানী মালেতে বোমা বিস্ফোরণে দেশটির সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান স্পিকার মোহামেদ নাশিদসহ দু’জন আহত হয়েছে। গণমাধ্যমের খবর বলছে, রাতে মালেতে নিজ বাড়ির সামনে বোমা হামলার শিকার হন নাশিদ।

বিস্ফোরণে এক বিদেশি পর্যটক ও নাশিদের দেহরক্ষী আহত হয়েছে বলে জানা গেছে। তবে, কারা এই হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আল জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে বাসভবন থেকে বেরিয়ে গাড়িতে উঠতে যাচ্ছিলেন মোহাম্মদ নাশিদ। এ সময় পাশে থাকা একটি মোটরসাইকেল বিকট শব্দে বিস্ফোরিত হয়।

পুলিশ জানিয়েছে, ওই মোটরসাইকেলে বোমা রেখে দেওয়া হয়েছিল। এমন ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ। তিনি বলেন, এটি নিঃসন্দেহে সন্ত্রাসী হামলা।

পার্লামেন্টের স্পিকারের ওপর এমন জঘন্য হামলার ঘটনায় সরকার তীব্র নিন্দা জানাচ্ছে। অবিলম্বে এমন হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করা হবে। মালদ্বীপের রাজনীতিতে মোহাম্মদ নাশিদ অত্যন্ত গুরুত্বপূর্ণ এক ব্যক্তিত্ব।

তিনিই দেশটির প্রথম প্রেসিডেন্ট, যিনি ২০০৮ সালে প্রথমবারের মতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়েছিলেন। প্রায় ৪ বছর ক্ষমতায় থাকার পর সামরিক অভ্যুত্থানে তাকে সরে যেতে হয়। দেশ এবং দেশের বাইরে ব্যক্তিজীবনে অত্যন্ত সৎ বলে তার সুনাম আছে।

এদিকে নাশিদের ওপর বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে তার রাজনৈতিক দল মালদিভিয়ান ডেমোক্র্যাটিক পার্টি। বোমা বিস্ফোরণের স্থল ঘিরে রেখেছে পুলিশ। জনসাধারণকে ঘটনাস্থল এড়িয়ে চলার নির্দেশ দেয়া হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ