রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে আরও তিন আসামি রিমান্ডে


সকালের সময় রিপোর্ট  ৬ অক্টোবর, ২০২১ ২:৪৯ : অপরাহ্ণ

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে গ্রেপ্তার আরও তিন আসামির প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার সকালে মামলার তদন্তকারী কর্মকর্তার দাখিল করা রিমান্ড আবেদনের শুনানি শেষে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন-মো. ইলিয়াস, মো. সালাম ও জিয়াউর রহমান। শুনানিতে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড আবেদনের বিরোধিতা করে আদালতে যুক্তি তুলে ধরেন। এসময় আসামি পক্ষে আইনজীবী ছিলেন-অ্যাডভোকেট খায়রুল আমিন, অ্যাডভোকেট অনিল কান্তি বড়ুয়া, অ্যাডভোকেট সাইফুদ্দীন প্রমুখ।

বিজ্ঞ বিচারক তামান্না ফারাহ তার আদেশে রিমান্ড বিষয়ক হাইকোর্টের নির্দেশিত সব বিধি প্রতিপালন করে রিমান্ড কার্যকর করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেন। প্রসঙ্গত, রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকান্ডের ঘটনায় নিহত মুহিবুল্লাহ’র ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে গত ৩০ সেপ্টেম্বর বিকেলে উখিয়া থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে হত্যাকাণ্ডের বিবরণ দেওয়া হলেও কোন সুনির্দিষ্ট আসামির নাম উল্লেখ করা হয়নি। আসামি অজ্ঞাত রাখা হয়েছে। একই মামলায় এর আগে গ্রেপ্তার আরও দুই আসামিকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। এ নিয়ে গ্রেপ্তার পাঁচ আসামির সবার তিনদিন করে রিমান্ড মঞ্জুর করা হলো।

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিচ অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহ গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং লম্বশিয়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এআরএসপিএইচ কার্যালয়ে দুর্বৃত্তের গুলিতে নিহত হন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ