চট্টগ্রামে টাটার নতুন পিকআপ ইনট্রা’র শুভ উদ্বোধন


সকালের সময় : ৯ নভেম্বর, ২০২১ ৬:০২ : অপরাহ্ণ

অর্থনীতির খবর : দেশের পরিবহন জগতের সবচেয়ে সমাদৃত নাম নিটল মটরস। চট্টগ্রামে এবার এ প্রতিষ্ঠানের নতুন বাণিজ্যিক গাড়ি টাটা ইনট্রা’র শুভ উদ্বোধন করা হয়েছে।

আধুনিক প্রজন্মের ক্রেতাদের নিত্যনতুন প্র‍য়োজনকে লক্ষ্য রেখে ইনট্রার ডিজাইন করা হয়েছে। এটা তাদের জন্য যারা স্বল্প বিনিয়োগে বেশি মুনাফায় আগ্রহী।

পাশাপাশি ইনট্রা দেয় দুর্দান্ত পারফরম্যান্স যা অধিক উপার্জনের জন্য সহায়ক। টাটা মটরসের “প্রিমিয়াম টাফ” ডিজাইন ফিলোসোফির উপর ভিত্তি করে তৈরি ইনট্রা দেয় পাওয়ার প্যাকড পারফরম্যান্স এবং সাথে আছে নিরাপদ ও আরামদায়ক ড্রাইভিং এর অভিজ্ঞতা।

টাটা ইনট্রাতে রয়েছে পাওয়ারফুল কমন রেইল ইঞ্জিন, মজবুত চেসিস ও বড় লোডিং ডেক,যা একে পরিনত করেছে পণ্য পরিবহনের জন্য উপযুক্ত পিকআপে। আছে নির্ভরযোগ্য ও জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন,যার সাথে যুক্ত আছে ফাইভ-স্পীড ট্রান্সমিশন ও গিয়ার শিফট অ্যাডভাইজর ব্যবস্থা ফলে চালকরা দীর্ঘ সময় ধরে ড্রাইভিং করতে পারবে।

এতে করে সার্বিক অপারেটিং খরচ কমে যাবে এবং লাভের পরিমানও বেড়ে যাবে। এর প্রাইভেট কারের মত ড্রাইভিং ব্যবস্থা এটিকে চালকদের জন্য করেছে আরামদায়ক, সুবিধাজনক এবং নিরাপদ।

টাটা ইনট্রা’র সহজ পরিচালনা ব্যবস্থা ( টার্নিং রেডিয়াস মাত্র ৪.৭৫ মিটার), অধিক গ্রাউন্ড ক্লিয়ারেন্স, বেস্ট ইন ক্লাস ৪৫% গ্রেডিবিলিটি এবং রোবাস্ট সাসপেশন একে পরিনত করবে বাংলাদেশের পরিবেশ ও সড়ক ব্যবস্থার জন্য সবচেয়ে উপযুক্ত পরিবহনে।

হোটেল আগ্রাবাদে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

তিনি বলেন, টাটা ইনট্রা তাদের জন্য একটি আদর্শ পিকআপ হয়ে উঠতে পারে, যারা ব্যবসায় বেশি উপার্জনের জন্য ছোট ধরনের বানিজ্যিক গাড়ি চাচ্ছেন।

পরীক্ষিত, কার্যকরী ও নির্ভরযোগ্য এই গাড়ির মালিক হওয়া যাবে স্বল্প খরচে। আমরা আত্নবিশ্বাসী যে,টাটা ইনট্রা এদেশের পিকআপের জগতে গুরুত্বপূর্ন প্রভাব ফেলবে এবং একটি উল্লেখযোগ্য মার্কেট শেয়ার দখল করতে পারবে।

এক নজরে নিটল মটরস : নিটল নিলয় গ্রুপের প্রধান অংগ সংস্থা হলো নিটল মটরস লিমিটেড, যা ১৯৮৮ সাল থেকে বাংলাদেশে টাটা মটরসের সহযোগী হিসেবে কাজ করে আসছে এবং সবচেয়ে বেশি মার্কেট শেয়ার নিয়ে প্রতিষ্ঠানটি দেশের বানিজ্যিক গাড়ির জগতে প্রতিনিধিত্ব করে আসছে।

একটি গতিশীল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আশির দশকে যাত্রা শুরু করে নিটল মটরস। দেশের পরিবহন খাতের আমূল পরিবর্তনের প্রয়োজনীয়তা উপলব্ধি করে টাটা মটরসকে সাথে নিয়ে নিটল মটরস শুরু করে এক সুদীর্ঘ যাত্রা।

একটি প্রতিশ্রুতিশীল গ্রাহকসেবার কারণে নিটল মটরস আজ একটি সুপরিত নাম। মাত্র ২০ বছরেরও কম সময়ে সেবার উৎকর্ষ দিয়ে প্রতিষ্ঠানটি অর্জন করে ক্রেতাদের অকৃত্রিম ভালোবাসা ও আস্থা।

বর্তমানে বাংলাদেশে সার্ভিস ও স্পেয়ার পার্টস এর সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক- যা গড়ে উঠেছে ৬৮টি সার্ভিস আউটলেট এবং সাতশো’র অধিক স্পেয়ার পার্টস আউটলেট নিয়ে। দেশের প্রতিটি কোনায় পৌঁছে দিয়েছি আমাদের বিক্রয়োত্তর সেবার পরিধি যা গ্রাহকদের দিচ্ছে নির্ভাবনায় পথ চলার অভিজ্ঞতা।

দেশের মানুষের কারিগরি দক্ষতা বৃদ্ধির জন্য নিটল মটরস টাটা মটরসকে সাথে নিয়ে নারায়ণগঞ্জের মদনপুরে একটি মেকানিক ট্রেনিং স্কুল স্থাপন করেছে। এছাড়া সঠিকভাবে ড্রাইভিং প্রশিক্ষণের জন্য কিশোরগঞ্জে নির্মাণ করেছে ড্রাইভিং ট্রেনিং স্কুল।

বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং জাতীয় অর্থনীতিতে অনবদ্য অবদান রেখে চলেছে নিটল মটরস। জাতীয় রাজস্বখাতে অপরিসীম ভূমিকার কারণে ২০১৭ সালে বাংলাদেশ সরকার কর্তৃক মর্যাদাপূর্ণ কর বাহাদুর স্বীকৃতিতে ভূষিত হয় নিটল-নিলয় পরিবার।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ