দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫ জনের, আক্রান্ত ২৬৬ জন


সকালের-সময় রিপোর্ট  ১৭ এপ্রিল, ২০২০ ৯:২৭ : অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৫ জন মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২৬৬ জন। দেশে করোনায় এক দিনে সর্বোচ্চ মৃত্যু হল আজ। এ নিয়ে দেশে করোনায় মোট মারা গেছেন ৭৫ জন। আর মোট শনাক্তের সংখ্যা ১ হাজার ৮৩৮ জন। সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৮ জন।

করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে এ তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত আক্রান্তের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৫০০ জনের বেশি। বাকিরা বাসায় বা কোয়ারেন্টিনে চিকিৎসা নিয়েছেন। আইসিইউ সাপোর্ট নিয়েছেন ২৭ জন।

এর আগে গতকাল বৃহস্পতিবার ১০ জনের মৃত্যু হয়। আর আক্রান্ত শনাক্ত হয় ৩৪১ জনের। বর্তমানে দেশে ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে বলে আগেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি সব পরামর্শগুলো মেনে চলতে বলা হচ্ছে। তবে কিছু ক্ষেত্রে সেই নিয়ম ভাঙছেন সাধারণ মানুষ। আর এক কারণে সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাস্তায় বেরনো নিষিদ্ধ করেছে সরকার।

সকালের-সময়/এমএমএ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ