চট্টগ্রামে হু হু করে বাড়ছে ডায়রিয়া রোগী–একদিনে আক্রান্ত ১৫২


নিজস্ব প্রতিবেদক ৩ সেপ্টেম্বর, ২০২২ ১:২৭ : অপরাহ্ণ

চট্টগ্রামে একদিনে আরও ১৫২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে জেলার ১৪টি উপজেলায় ৮৭, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৮ এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে ১৭ জন ভর্তি হয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন–গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৭ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ১৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন।

এর মধ্যে মীরসরাই ও সীতাকুণ্ডে চার জন করে, সন্দ্বীপ ও সাতকানিয়ায় দুই জন করে, ফটিকছড়িতে সাত জন, হাটহাজারী ও চন্দনাইশে পাঁচ জন করে, রাউজান ও লোহাড়ায় তিন জন করে, রাঙ্গুনিয়ায় ছয় জন, বোয়ালখালীতে ১০ জন, আনোয়ারায় ১২ জন, পটিয়ায় ১১ জন ও বাঁশাখালীতে ১৩ জন।

এ নিয়ে চট্টগ্রামের ১৫টি উপজেলায় গত এক মাসে দুই হাজার ৪৪৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হন। এর মধ্যে অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৪৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদেরকে হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সীতাকুণ্ডের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজের (বিআইটিআইডি) সহযোগী অধ্যাপক ডা. মো. মামুনুর রশিদ বলেন, হাসপাতালে সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ১৭ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছেন। গত দুই দিন ধরে ডায়রিয়া রোগীর সংখ্যা কিছুটা কমেছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ