আমি ভালো নেই, কারন! আমার মা ভালো নেই


সকালের-সময় রিপোর্ট  ২০ এপ্রিল, ২০২০ ৮:০১ : পূর্বাহ্ণ

আমি ভালো নেই, কারন আমার মা ভালো নেই! এভাবেই ফেসবুকে নিজের অসুস্থ মাকে বাচানোর এক আকুতি নিয়ে নিজের অভিমত ব্যক্ত করলেন শিল্পি আক্তার সাথী নামের এক ভুক্তভোগী। তিনি তার ফেসবুক ওয়ালে হাসপাতাল নিয়ে কিছু কষ্টের কথা শেয়ার করলেন যা পাঠকদের উদ্দেশে হুবহু তুলে ধরা হলো, ডাক্তাররা বলে দিয়েছে, যে কোন সময় আমার মায়ের কিছু একটা হয়ে যেতে পারে! চট্টগ্রামের মত এতো বড় একটা বিভাগিয় শহরের বড় হাসপাতাল মায়ের চিকিৎসায় ব্যর্থ!

মা কে ঢাকায় রেফার করা হয়েছে! তবে ঢাকায় কতোটুকু ফল পাওয়া যাবে তার কোন নিশ্চয়তা নাই! করোনার এই মহামারির দিনে, অনিশ্চয়তার মধ্যে ঢাকায় মুভ করা, কি করে সম্ভব জানিনা?? ঢাকায় মুভ করলেই কি, রেফার করা বঙ্গবন্ধু মেডিকেল বা ঢাকা মেডিকেল বা ইমপাল্স হসপিটালে সঠিক সেবা পাবে আমার মা? শুনেছি বঙ্গবন্ধু মেডিকেলে এডমিট হতে নাকি বড় বড় মন্ত্রিদের সুপারিশ লাগে!

মহামান্য রাষ্ট্র, আপনার রাষ্ট্রের একজন সাধারন জনগন হয়ে কেন আমাদের জেলা থেকে বিভাগ, বিভাগ থেকে রাজধানিতে চিকিৎস্যার জন্য ছুটতে হয়? শেষ পর্যন্ত রাজধানি ব্যার্থ হলে, চিকিৎসার জন্য যেতে বলা হয় ইন্ডিয়া, সিঙ্গাপুর, ব্যাংকক!

আপনি কি পারেন না,আপনার রাষ্ট্রের, প্রত্যেকটা জেলা শহরে ইন্ডিয়া, সিঙ্গাপুর, ব্যাংককের মত উন্নতমানের হাসপাতাল তৈরি করে দিতে??? যেখানে সব রকমের পেশেন্ট সর্বোচ্চ চিকিৎসা সেবা পেয়ে বাঁচবে না হয় মারা যাবে!

এখন আমি প্রায় প্রতিটি রাত জাগি! জেগে জেগে ভাবি হয়তো এমন দিন আসবে যখন, এদেশের বুকেই, প্রতিটা জেলা শহরে সর্বোচ্চ চিকিৎসা পাবে মানুষ! হয়তো সেদিন মা থাকবে না, আমিও থাকবো না!!!

সকলের নিকট দোয়া প্রার্থী!

Print Friendly, PDF & Email

আরো সংবাদ