কক্সবাজারের ‌’ভয়ংকর সন্ত্রাসী’ আশরাফ আশু বন্দুকযুদ্ধে নিহত


সকালের-সময় রিপোর্ট  ১৭ জুলাই, ২০২১ ১২:৪৯ : অপরাহ্ণ

কক্সবাজার শহরের ‌’ভয়ংকর সন্ত্রাসী’ বাহিনীর প্রধান আশরাফ আলী ওরফে (আশু আলী) (২৫) র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। শনিবার (১৭ জুলাই) ভোরে শহরের ৬ নম্বর ওয়ার্ডের সাহিত্যিকা পল্লী বড়বিল মাঠে তার লাশ দেখতে পান স্থানীয়রা। তিনি বিজিবি ক্যাম্প ফরেস্ট অফিস পাড়ার জাফর আলমের ছেলে।

আশু আলী বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ১৫ এর উপ-অধিনায়ক তানভির হাসান। তিনি জানান, এ সময় ঘটনাস্থল থেকে দেশি বন্দুক ও গুলি উদ্ধার করা হয়েছে। এর আগে ২০১৯ সালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা যান তার বাহিনীর প্রধান আমির খান।

এদিকে, কক্সবাজার শহরের ক্রাইমজোন হিসেবে পরিচিত দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকা, সমিতি বাজার, সিকদার বাজার ও জেল কারাগারের পেছনের এলাকায় আশু আলী বাহিনী ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল।

এসব এলাকায় নিয়মিত হত্যা, ছিনতাই, অপহরণ, ডাকাতি, জমি দখল, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ কর্মকাণ্ড চলে আসছে। এসব প্রতিরোধ করতে স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে গত দেড় বছর আগে দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকায় স্থাপন করা হয় কক্সবাজার শহর পুলিশ-ফাঁড়ি।

পুলিশ জানায়, আশরাফ আলী ওরফে আশু আলীর বিরুদ্ধে হত্যা, ছিনতাই, অস্ত্র, ডাকাতি প্রস্তুতিসহ প্রায় ১২টি মামলা রয়েছে। এছাড়া সাদ্দাম হোসেনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি, ডাকাতির প্রস্তুতিসহ প্রায় ৯টি মামলা রয়েছে। তবে দুই মাস আগে অস্ত্রসহ সাদ্দামকে গ্রেপ্তার করে পুলিশ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ