উল্লাপাড়ায় বজ্রপাতে এক পরিবারের পাঁচজনসহ ৮ জনের মৃত্যু


নিউজ ডেস্ক  ৮ সেপ্টেম্বর, ২০২২ ৭:১৮ : অপরাহ্ণ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী, এক নারীসহ আট কৃষি শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৭ জন। এর আগে ৫ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া যায়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

নিহতরা হলেন, উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০) , শাহ আলম (৪২), রিতু খাতুন (১৪)। আহতদেরকে প্রথমিকভাবে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।

পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ এ তথ্য নিশ্চিত করে জানান, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে বপন করছিলেন। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। সবাই মাঠের মধ্যে অবস্থিত একটি স্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন।

এসময় বজ্রপাতে হলে ঘটনাস্থলেই এক নারীসহ আটজন নিহত হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৭ জন। খবর পেয়ে উল্লাপাড়ার ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

ইউএনও উজ্জ্বল হোসেন বলেন, খবর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হবে। নিহতদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ