মাশরাফিকে নিয়ে অশালীন ভাষায় স্ট্যাটাস, চমেকের ছয় ডাক্তার শোকজ


৮ মে, ২০১৯ ৪:৪১ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল শিশু হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. একেএম রেজাউল করিমসহ ছয় চিকিৎসককে শোকজ নোটিশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত প্রজ্ঞাপন অভিযুক্ত চিকিৎসকদের নোটিশ প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ফেসবুকে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সম্পর্কে অশালীন এবং অযাচিত ভাষা ব্যবহার করে পাবলিক পোস্ট দেয়া হয়। একজন সরকারি কর্মকর্তা হিসেবে এ আচরণ অনুচিত ও অনভিপ্রেত।

এসব আচরণ সরকারি কর্মচারী আচরণ বিধিমালার পরিপন্থী যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩(খ) মোতাবেক অসদাচরণ হিসেবে গণ্য। তাই সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) মোতাবেক অসদাচরণের দায়ে অভিযুক্ত করে কেন উক্ত বিধিমালার অধীনে যথাপযুক্ত দণ্ড প্রদান করা হবে না তা এ নোটিশ প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এ বিষয়ে জানতে বুধবার (৮ মে) দুপুর ২টার দিকে ডা. একেএম রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখনো কোনো নোটিশ পাইনি। প্রসঙ্গত, মাশরাফি বিন মুর্তজা গত ২৫ এপ্রিল বিকেলে নড়াইল সদর হাসপাতাল গিয়ে সেখানে কয়েকজন চিকিৎসককে দায়িত্বে অনুপস্থিত পান। পরে অনুপস্থিত চিকিৎসক ডা. আকরাম হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন তিনি। এ ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর অনেক চিকিৎসক মাশরাফির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ