বিষয় :

প্রক্সি—লিখিত পরীক্ষায় পাস, মৌখিকে এসে ধরা


নিউজ ডেস্ক  ১৮ ডিসেম্বর, ২০২২ ১০:২৭ : পূর্বাহ্ণ

নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে মো. নিজাম উদ্দিন নামে একজনকে পুলিশে সোপর্দ করেছে জেলা প্রশাসন। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা গ্রহণের সময় তাকে আটক করা হয়। পরিবার পরিকল্পনা সহকারী পদে মৌখিক পরীক্ষা দিতে আসা নিজাম উদ্দিন মীরসরাই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের তারাকাটিয়া এলাকার ওবাইদুল হকের ছেলে।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, উত্তরপত্রের ওএমআররে লেখা এবং হাতের লেখা মিলিয়ে দেখার সময় সন্দেহ হলে পরীক্ষা বোর্ডের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে লিখিত পরীক্ষার কোনো প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি। পরে লিখিত পরীক্ষার হাজিরা শীটের স্বাক্ষর ও মৌখিক পরীক্ষার হাজিরা শীটে স্বাক্ষর মেলানো হলে তাতেও অসঙ্গতি পাওয়া যায়।

এক পর্যায়ে তিনি লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেনি বলে স্বীকার করেন। লিটন চন্দ্র দাস নামে এক ব্যক্তির মধ্যস্থতায় ১ লাখ টাকার বিনিময়ে তার পরিবর্তে অন্য ব্যক্তি পরীক্ষা দেন। জালিয়াতির মাধ্যমে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শনিবার মৌখিক পরীক্ষা দিতে আসেন। পরে প্রতারণার দায়ে তাকে কেতোয়ালী থানায় সোপর্দ করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসকের স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, মৌখিক পরীক্ষা দিতে আসা এক প্রার্থীর কথাবার্তায় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার লিখিত পরীক্ষার স্বাক্ষর ও মৌখিক পরীক্ষার স্বাক্ষর মিলিয়ে দেখা হয়। এতে দুই স্বাক্ষরের মধ্যে অমিল পাওয়া যায়। এসময় সে প্রতারণার বিষয়টি স্বীকার করে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ