বিষয় :

নতুন শিক্ষাবর্ষে ৮০ দিন বন্ধ থাকবে স্কুল-কলেজ- মাদরাসা


সকালের-সময় ডেস্ক ৩ জানুয়ারি, ২০২০ ১২:৪৭ : অপরাহ্ণ

সরকারি ও বেসরকারি কলেজ, মাদরাসা ও টিটি কলেজের নতুন বছরের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষাবর্ষে মোট ৮০ দিন বন্ধ থাকবে এসব কলেজ, মাদরাসা। রাষ্ট্রপতির আদেশক্রমে গত মঙ্গলবার (৩১ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মুর্শিদা শারমিন স্বাক্ষরিত এ তালিকা প্রকাশ করা হয়েছে।

নতুন বছরের ছুটির তালিকায় দেখা গেছে, বড় ছুটি হিসেবে পরিত্র রমজান, শবে কদর, জুমাতুল বিদা, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ যাপন উপলক্ষে আগামী ১৪ মে থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি নির্ধারণ করা হয়েছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৭ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত ছুটি থাকবে।

অন্যদিকে সারদীয় দুর্গা পূজা, লক্ষ্মী পূজা ও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ২২ থেকে ৩০ অক্টোবর, বিজয় দিবস, যিশুখ্রিস্টের জন্মদিন ও শীতকালীন অবকাশ যাপন উপলক্ষে ১৬ থেকে ৩১ ডিসেম্বর বন্ধ থাকবে।

একাডেমিক কার্যক্রমের সময়সূচিতে বলা হয়েছে, একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চলবে। এ স্তরের ক্লাস শুরু হবে ১ জুলাই। একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা ৩০ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত চলবে। দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষা ২৪ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত চলবে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ