কক্সবাজার ও নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩


সকালের সময় : ১১ নভেম্বর, ২০২১ ১:৪০ : অপরাহ্ণ
কক্সবাজার,নরসিংদী, নির্বাচনী সহিংসতা

সারাদেশ ডেস্ক : ইউপি নির্বাচনের ভোট চলাকালীন সহিংসতায় কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল নির্বাচনী এলাকায় এক যুবক ও নরসিংদীর রায়পুরার প্রত্যন্ত চরাঞ্চল বাঁশগাড়ীতে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫-এর সিপিএসসি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া এলাকায় নির্বাচনী সহিংসতায় ঘটনা ঘটে।

এতে একজন নিহত ও মেম্বার প্রার্থী শেখ কামালসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।আরও ৬ জন আহত হওয়ার খবর পেয়েছি।

এ ঘটনায় নিহত আকতারুজ্জামান খুরুশকুল ১ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী (বর্তমান মেম্বার) শেখ কামালের ছোট ভাই। ঘটনার পরপরই খুরুশকুল ইউপি নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত রেখেছেন নির্বাচনে দায়িত্বপালনকারী রিটার্নিং কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শী ওমর ফারুক জানান, বৃহস্পতিবার ভোট চলাকালীন ওই ওয়ার্ডের মেম্বার প্রার্থী বাবুলের সমর্থকরা ব্যালট জোর করে ব্যালট পেপারে অবৈধ সীল মারার চেষ্টা করে।

এ সময় শেখ কামালের ভাই আকতারুজ্জামান বাধা দিলে বাকবিতণ্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে দায়ের কোপ এবং গুলিবিদ্ধ হন আকতারুজ্জামান। আহত অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে নরসিংদীর রায়পুরার বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে উভয়পক্ষের গোলাগুলিতে দুজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- বাঁশগাড়ির বালুয়াকান্দি গ্রামের হেকিম মিয়ার ছেলে মো. সালাউদ্দিন মিয়া (৩০)। নিহত সালাউদ্দিন এ ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেনের সমর্থক। অপরজন হলেন নৌকার প্রতীকের সমর্থক দুলাল। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল ৮টা থেকে বাঁশগাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। এ ইউপিতে আওয়ামী লীগের দলীয় প্রতীকে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান মো. আশরাফুল হক।

অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে নির্বাচনের মাঠে আছেন জাকির হোসেন। ভোটগ্রহণ শুরুর আগেই ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আশরাফুল পক্ষের সমর্থকদের গুলিতে জাকির পক্ষের সালাউদ্দিন মিয়া এবং নৌকা প্রতীকের সমর্থক দুলালের মৃত্যু হয়।

নিহত সালাউদ্দিনের পরিবারের সদস্যরা জানান, সালাউদ্দিন গাজীপুরের কোনাবাড়ী এলাকায় সিএনজিচালিত অটোরিকশা চালাতেন। নির্বাচনে ভোট দেওয়ার জন্য গতকাল রাতে তিনি বাড়ি ফেরেন।

অথচ ভোটের দিন ভোরেই তার মরদেহ দেখছি আমরা। নৌকার আশরাফুল হকের লোকজন আমাদের বাড়িতে এসে তাকে গুলি করে হত্যা করেছে।

তার পরিবারের সদস্য ও স্থানীয় লোকজন গুলিবিদ্ধ সালাউদ্দিনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। পরে হাসপাতালটির জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ