সিসিইউতে খালেদা জিয়া–বৈঠকে বসছে মেডিকেল বোর্ড


নিজস্ব প্রতিবেদক ১১ জুন, ২০২২ ১২:০৮ : অপরাহ্ণ

মধ্যরাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। শনিবার যে কোনো সময় খালেদা জিয়ার চিকিৎসকদের বৈঠকে বসার কথা রয়েছে।

এর আগে শুক্রবার (১০ জুন) দিবাগত রাত ৩ টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য সামছুদ্দিন দিদার। জরুরিভিত্তিতে রাত ৩টা ২০ মিনিটে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

শনিবার সকালে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতাল থেকে জানান, খালেদা জিয়া সিসিইউতে আছেন। সকাল সাড়ে ১০টায় চিকিৎসকদের বোর্ডের বৈঠকে তার পরবর্তী পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মির্জা ফখরুল বলেন, ম্যাডাম এমনিতে এখন স্থিতিশীল আছেন। এনজিওগ্রাম করার পর বোঝা যাবে সমস্যা কতটা জটিল। এমনিতেই তো তিনি গুরুতর রোগী। বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। তার মধ্যে হার্টের সমস্যা হলে তা নিঃসন্দেহে জটিল আকার ধারণ করে।

বিএনপি মহাসচিব বলেন, ডাক্তাররা ইতোমধ্যে যে পরীক্ষা-নিরীক্ষাগুলো করেছেন, সেগুলো অনুযায়ী আগের দিন বিকাল থেকে তার হার্টে কিছু সমস্যা দেখা গেছে। তিনি তো একটু চাপা মানুষ, বলেননি কাউকে। শুক্রবার সন্ধ্যায় যখন ডাক্তার জাহিদ এবং ডা. এফ এম সিদ্দিক তাকে চেকআপ করতে গেছেন তখনই তার সমস্যার বিষয়টি জানা যায়। তখনই হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়।

তিনি বলেন, আমরা আশাবাদী, দোয়া করি আগের মতোই তিনি অসুস্থতা কাটিয়ে উঠবেন। আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। ফুসফুস জটিলতা, ডায়াবেটিস, চোখের সমস্যা, লিভার সিরোসিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কর্তৃক দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পর দীর্ঘদিন কারাবন্দি ছিলেন।

করোনা মহামারির মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে থেকে ছয় মাসের জন্য মুক্তি পান। এরপর থেকে খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় থাকেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ