সারাদেশে চলছে আওয়ামীলীগের সম্প্রীতি সমাবেশ


সকালের-সময় রিপোর্ট ১৯ অক্টোবর, ২০২১ ১২:১৬ : অপরাহ্ণ

দেশের বিভিন্ন স্থানে পবিত্র কোরআন অবমাননা ও পুজামন্ডপে হামলার ঘটনায় চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে বের করা হয় শোভাযাত্রা। এসময় ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মাঠে থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এর আগে সোমবার রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কর্মসূচি ঘোষণা করেন। সভায় ভার্চুয়ালি যোগ দেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী নেতাকর্মীদের সাম্প্রদায়িক অপশক্তির অপতৎপরতা প্রতিরোধের নির্দেশ দেন। বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। বলেন, ইতিমধ্যে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হয়েছে। অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকীদেরও দ্রুত আইনের আওতায় নেয়া হবে।

তিনি বলেন, দেশ যখন বিশ্ব দরবারে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হচ্ছে তখনই চিহ্নিত মহল ষড়যন্ত্র করছে। এছাড়া, এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে সরকার সচেষ্ট এবং কার্যকর ব্যবস্থা নিয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো সারা দেশের সব জেলা, মহানগর, উপজেলায় ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’পালন করছে। এছাড়াও আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

সকালের-সময়/এমকে

Print Friendly, PDF & Email

আরো সংবাদ