রিভিউ কমিটি চলবে মাহতাবের নেতৃত্বে—হানিফ


সকালের-সময়  ১৮ জানুয়ারি, ২০২২ ১২:৫০ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগর আওয়ামী লীগের রিভিউ কমিটিতে কাউকে আহবায়ক কিংবা প্রধান সমন্বয়ক করা হয়নি। রিভিউ কমিটি চলবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর নেতৃত্বে। মঙ্গলবার এমনটি জানালেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি জানালেন—রিভিউ কমিটির কার্যক্রম চলবে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর নেতৃত্বে। এতে সহযোগিতা দেবে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ বাকি ৪ সিনিয়র নেতা। বেশি অভিযোগ আসা ইউনিট কমিটির বিষয়াদি সমাধানেই এই রিভিউ কমিটি।

এর আগে রোববার সকাল ১০টায় ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নিয়ে সভা শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত।

সভায় চট্টগ্রাম বিভাগের—দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সভা পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এ সময় কেন্দ্রীয় নেতারা বলেন—নগর আওয়ামী লীগের কমিটির সকলে মিলে বসে সম্মিলিতভাবে সংগঠনকে এগিয়ে নিতে কাজ করতে হবে। এ সময় ইউনিট সম্মেলন শেষে নগর আওয়ামী লীগের নেতাদের মধ্য থেকে ৩-৪ জন করে প্রত্যেক থানায় আলাদা করে টিম করে সম্মেলনের কাজ এগিয়ে নেয়ার বিষয়ে নগর আওয়ামী লীগের নেয়া আগের সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনাও দেন কেন্দ্রীয় নেতারা।

জানা গেছে—চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট ও ওয়ার্ড সম্মেলনকে কেন্দ্র করে মাহাতাব-নাছিরের বিরুদ্ধে নানা আপত্তি আনলেও তা কেন্দ্রে টিকেনি। আপত্তির বিষয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক পুঙ্খানুপুঙ্খ ব্যাখ্যার পর কেন্দ্র সিদ্ধান্ত দিয়েছে আগের নিয়মেই ইউনিট সম্মেলন শেষ করে ওয়ার্ড সম্মেলন সম্পন্ন করতে হবে।

এসব সম্মেলন শেষ হলে পরে থানা সম্মেলন করার নির্দেশনা দেয়া হয়েছে মাহাতাব-নাছির পরিষদকে। এছাড়া ঢাকার বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, চট্টগ্রাম মহানগরের আওতাধীন যে সমস্ত ইউনিটের সম্মেলন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সে সকল ইউনিটগুলোতে অনিয়ম থাকলে রিভিউ কমিটির মাধ্যমে সংশোধন করা হবে।

এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ