গণতন্ত্রের পক্ষে পশ্চিমাদের অবস্থান আমাদের সাহস যোগাচ্ছে–ফখরুল


নিউজ ডেস্ক  ১৫ অক্টোবর, ২০২৩ ৮:৪০ : অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পশ্চিমা গণতান্ত্রিক বিশ্ব যেভাবে বাংলাদেশের গণতন্ত্র বিষয়ে অবস্থান নিয়েছে, তা আমাদের সাহস যোগাচ্ছে।

আজ রোববার (১৫ অক্টোবর) গুলশানের একটি হোটেলে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে দেশীয়-আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা ও এই মুহূর্তে আমাদের করণীয় শীর্ষক সেমিনার এবং ‘নো কমেন্টস, রাতের ভোট ২০১৮’ বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা জবরদখল করে ক্ষমতায় বসে আছেন। তিনি আগের মতোই নির্বাচন করতে চাচ্ছেন। কিন্তু ১৪ ও ১৮ সালের মতো এবার আর পারবেন না। জনগণ তা মেনে নেবে না।’

নিজ দলের নেতাকর্মীদের সম্পর্কে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের কত নেতাকর্মী জীবন দিচ্ছেন, তবুও হতাশা নেই। আমাদের নেত্রী, এই অবস্থায়ও আপোস করেননি। নেতাকর্মীরাও আপোস করবে না। গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা যারা আন্দোলন করছি তাদের মধ্যেও কোনো হতাশা নেই।

সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. বোরহান উদ্দিন খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, সেলিমা রহমান ও দলটির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান প্রমুখ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ