খাদের কিনারে বিএনপি–তথ্যমন্ত্রী


নিউজ ডেস্ক  ১১ আগস্ট, ২০২৩ ৮:৫৮ : অপরাহ্ণ

নির্বাচনে না এসে বিএনপি খাদের কিনারে এসে দাঁড়িয়েছে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আগামী নির্বাচন বর্জন করলে দলটি খাদে পড়ে যাবে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ‘চাপিয়ে দেওয়া সিদ্ধান্তের’ কারণে দলটির নেতাকর্মীরা নির্বাচনে অংশ নিতে পারছে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান।

তিনি বলেন, তাদের নেতা-কর্মীদের আমি জিজ্ঞাসা করব- যে দল করলে কোনো নির্বাচনই করা যায় না, আপনাদের কি ঠেকা পড়েছে সেই দল করে তারেক রহমানের লাঠিয়াল বাহিনী হয়ে থাকার?

তারেক রহমান যতদিন নির্বাচন করতে না পারবেন, ততদিন বিএনপির কেউ ইউনিয়ন মেম্বার নির্বাচনও করতে পারবেন না- এটাই এখন তাদের নীতি। কিন্তু বিএনপি আগামী নির্বাচন বর্জন করলে বুঝতে পারবে, তাদের নেতা-কর্মীরা নির্বাচন বর্জন করে নাই।

বিএনপির গণমিছিলের প্রসঙ্গ ধরে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির গণমিছিল থেকে যদি মানুষের ওপর হামলা হয়, পুলিশের ওপর হামলা হয়, মানুষের সহায়-সম্পত্তি নষ্ট করা হয়, আমরা ছেড়ে দেব না। আমরা জনগণকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলব।

বিদেশিদের কাছে তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে ‘সমর্থন না পেয়ে’ বিএনপি এখন সুর বদলেছে বলেও মন্তব করেন হাছান মাহমুদ। তিনি বলেন, এখন তারা বলছে, ভারত কী বলল, তাতে কিছু আসে-যায় না, যুক্তরাষ্ট্র বা ইইউ কী বলল, তাতেও কিছু যায়-আসে না। আশাহত বিএনপি বুঝেছে, বিদেশিদের পেছনে ছুটে কোনো লাভ নেই।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ