কোনো বাধাই মহাসমাবেশ আটকাতে পারবে না–ফখরুল


নিউজ ডেস্ক  ২৪ অক্টোবর, ২০২৩ ৬:১৯ : অপরাহ্ণ

পুলিশি গ্রেপ্তার, হামলা-মামলা, এমন কি সরকারের কোনো বাধাই দলের ২৮ অক্টোবরের মহাসমাবেশ আটকাতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

গত ১৩ অক্টোবর কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্যপরিষদের মিছিলে ছাত্রলীগ ও যুবলীগের হামলার ঘটনায় বিএনপির তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তদন্ত প্রতিবেদন তুলে ধরেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু। কুমিল্লার স্থানীয় সংসদ সদস্য বাহাউদ্দীন বাহারের নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে আওয়ামী লীগ সরকার থাকলে প্রতিটি মুহূর্তই ঝুঁকিপূর্ণ। কোনোকিছুই তারা আটকে রাখতে পারবে না। গ্রেপ্তার বা রাতের বেলা মামলা চালিয়েও লাভ নেই। এবার আমাদের বিজয় অনিবার্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বারবার সন্ত্রাস করে ক্ষমতায় আসা আওয়ামী লীগের মজ্জাগত অভ্যাস। তারা এখন থেকেই সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। যাতে আগামী নির্বাচনে কেউ ভোট দিতে না পারে। ভোটের পরিবেশ না থাকে।

আনসার সদস্যদের গ্রেপ্তারের ক্ষমতা দিয়ে সংসদে আনা বিলের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, গতকাল সংসদে একটি বিল এসেছে। সেখানে আনসারদের গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে। এটি একটি ভয়াবহ ঘটনা। আমরা বিলটি বাতিলের দাবি জানাচ্ছি।

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘নয়াপল্টনে মহাসমাবেশের জন্য আমরা পুলিশকে জানিয়েছি। এখন তারা কিভাবে সহযোগিতা করবে সেটা তাদের বিষয়। এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই উদ্বেগজনক বলে জানান তিনি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ