বিষয় :

১২৬ ইউনিয়ন ও পৌরসভায় ভোটগ্রহণ চলছে


২৮ ডিসেম্বর, ২০১৭ ৬:২৫ : পূর্বাহ্ণ

সকালেরসময় রিপোর্ট :: দেশের ১২৬ ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ৬ পৌরসভা ও ৩৭ ইউপিতে সাধারণ এবং বাকিগুলোয় বিভিন্ন পদে উপনির্বাচন চলছে।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে ইসি।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সুষ্ঠু ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আশা করছি, ভালোভাবে ভোটগ্রহণ চলবে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারবেন।

ইসি সচিবালয় সূত্র জানায়, ১২৬ ইউপি, পৌরসভা ও জেলা পরিষদে ভোটগ্রহণ হবে। এর মধ্যে ৩৭ ইউনিয়ন ও ৬ পৌরসভায় সাধারণ নির্বাচন হচ্ছে।

৩১ ইউনিয়ন পরিষদের ওয়ার্ড পর্যায়ে ও ৬টিতে চেয়ারম্যান পদে উপনির্বাচন এবং একটি ইউপির একটি ওয়ার্ডে পুনর্নির্বাচন হচ্ছে। এ ছাড়া ৩টি পৌরসভার ও দুটি জেলা পরিষদের একটি করে ওয়ার্ডে উপনির্বাচন চলছে।

নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, বিজিবি এবং র‌্যাবের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। কোথাও কোথাও কোস্টগার্ডও রয়েছে। প্রতিটি এলাকায় আচরণবিধি প্রতিপালনে মোবাইল কোর্ট কাজ করছে।

ইসির কর্মকর্তারা জানান, যে ৩৭ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন হচ্ছে, সেগুলোর মধ্যে ১৫টিই কুমিল্লায় অবস্থিত। এ ছাড়া সেখানে ৪ ইউনিয়ন পরিষদের উপনির্বাচনও রয়েছে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ