পটিয়ায় রাজমিস্ত্রির ভূমি দখলে যুবলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ


২৩ জানুয়ারি, ২০১৮ ৮:৫৪ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামের পটিয়ার লাকেরা ওয়ার্ড যুবলীগ নেতা বাবলু ও তার সহযোগী আব্দুর রহমান, শহিদুলের বিরুদ্ধে হতদরিদ্র রাজমিস্ত্রির পরিবারের ভিটামাটি জোরপূর্বক দখল ও স্বপরিবারে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকালে নগরীর কদমমোবারকস্থ চট্টগ্রাম একাডেমীর ফয়েজ নুরনাহার মিলনায়তনে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন এয়াকুব আলী ও তার পরিবাব।

সংবাদ সম্মেলনে এয়াকুব আলী ও তার পরিবারের সদস্যরা জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে পটিয়া উপজেলার ৪ নম্বর কোলাগাঁও ইউনিয়নের লাকেরা গ্রামে ৪৫ বছর আগে ১৪ গন্ডা জায়গা নিয়ে বসতঘর নির্মাণ করছি। দীর্ঘদিন যাবৎ পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। এই যাবৎ সুষ্ঠুভাবে পরিবার নিয়ে সুখে ছিলাম। ইতিমধ্যে স্থানীয় যুবলীগ নেতা বাবলু, আবদুর রহমান ও শহিদুলসহ একটি প্রভাবশালী আমাদের জায়গা-জমি, ভিটামাটি জোরপূর্বক দখল করে নিয়েছে। এবং বসতঘরে গেলে প্রাণ মেরে ফেলার হুমকি দিয়েছে আমার পরিবারকে। তারা এলাকায় সন্ত্রাসীবাহিনী হিসেবে পরিচিত। ওই মহলটি দীর্ঘদিন যাবৎ আমি ও আমার পরিবারের সদস্যদের উপর বিভিন্ন ধরণের শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছে। কিন্তু সন্ত্রাসীদের ভয়ে তাদের বিরুদ্ধে কিছু করার সাহস পাচ্ছে না। ফলে নির্যাতনের মাত্রাবৃদ্ধি পাওয়ায় আমি ও পরিবার নিয়ে নিজবাড়ী ছেড়ে শহরের বস্তি এলাকায় চলে এসেছে।

তারা আরো জানান, প্রাণরক্ষায় বাড়ি ছেড়ে শহরে চলে আসার সুযোগে ওই সন্ত্রাসী মহলটি দলবদ্ধ হয়ে বাড়ীর চারপাশের ঘেরাও কেটে ফেলে। এবং বাড়ীর বিভিন্ন মালামাল ও নগদ টাকা লুটপাট করে নিয়ে যায়। এসময় এয়াকুবের স্ত্রী ও অন্যান্যরা বাঁধা দিলে সন্ত্রাসীদের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে তাদের মারাত্মক জখম করে। পরে সাবেক মহিলা মেম্বার নাছিমা আক্তার আহতদের উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় এয়াকুব আলী বাদী হয়ে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যুবলীগ নেতা বাবলু, আবদুর রহমান, শহিদুলসহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অসংখ্য মামলাও রয়েছে।

এয়াকুব আলী সংবাদ সম্মেলনের আরো বলেন, আমি একজন অসহায় সহজ সরল ও আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি হই। রাজমিস্ত্রির কাজ করে পরিবার পরিজন নিয়া কোন রকমে জীবিকা নির্বাহ করে থাকি। আমরা খুবই নির্যাতিত। আসামীগণ আমার প্রতিবেশী হলেও আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে আমাকে আমার ভিটাবাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র করছে। কিন্তু তারা একদলভূক্ত দুর্দান্ত, জুলুমবাজ, প্রতারক, চাঁদাবাজ ও মাস্তান প্রকৃতির মানুষ। দেশের প্রচলিত আইন তারা মানে না। তাদের নির্যাতনের কারণে পুরো এলাকাবাসী অতিষ্ট। তারা আমাদেরকে প্রতিনিয়ত হত্যার হুমকি দিচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এ ব্যাপারে পটিয়ার স্থানীয় সংসদ সদস্য সামশুল হক চৌধুরী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ