বিষয় :

দুই অভিনেতা একদিনেই চলে গেলেন না ফেরার দেশে


সকালের-সময় রিপোর্ট  ১৪ সেপ্টেম্বর, ২০২০ ১:৫৯ : অপরাহ্ণ

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। সোমবার ভোরে তার মৃত্যু হয়।

মহিউদ্দিন বাহারের বড় ছেলে মো. মঈন উদ্দিন জানান, তার বাবা অনেক দিন ধরে হার্ট ও কিডনিসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। আজ ভোরের দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দয়াগঞ্জের বাসা থেকে দ্রুত ইব্রাহিম ডায়াবেটিক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মহিউদ্দিন বাহার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। সোমবার বাদ আসর দয়াগঞ্জে জানাজার পর সেখানকার কবরস্থানে তাকে দাফন করা হবে।

১৯৪৭ সালের ২৭ ডিসেম্বর ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে জন্মগ্রহণ করেন মহিউদ্দিন বাহার। ১৯৭৭ সালে বাংলাদেশ টেলিভিশনের ছোটদের সিরিজ ‘রোজ রোজ’-এ প্রথম অভিনয় করেন মহিউদ্দিন বাহার। প্রায় ২৬ বছর ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে অভিনয় করেন মহিউদ্দিন বাহার।

অভিনেতা সাদেক বাচ্চু: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু মারা গেছেন। সোমবার বেলা ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় এই অভিনেতার। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, সকাল থেকে দুইবার তার হার্ট অ্যাটাক হয়েছে। বেলা ১২টা ৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়েছে।

সাদেক বাচ্চুর মেয়ে মেহজাবিন জানান, ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হলে গত ৭ সেপ্টেম্বর সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ১১ সেপ্টেম্বর তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে একদিন পর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

রোববার থেকেই অবস্থা সঙ্কটাপন্ন ছিলো সাদেক বাচ্চুর। শতভাগ অক্সিজেন সাপোর্টে রাখা হয় তাকে। রোববার দুপুরে প্রফেসর রেদোয়ানুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড বসেছিল। তারপর উনার চিকিৎসায় কিছুটা পরিবর্তন নিয়ে আসা হয়। তবে শেষ রক্ষা হলো না এ অভিনেতার।

সাদেক বাচ্চু ৫০ বছরের ক্যারিয়ারে পাঁচশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘রামের সুমতি’ ছবির মাধ্যমে অভিষেক হয় তার।

সিনেমার বাইরেও দীর্ঘ ক্যারিয়ারে মঞ্চ, বেতার, টিভি নাটকে বিচরণ তার। নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয়ের সুবাদে ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। ১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। বিটিভিতে তার অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ