বিষয় :

এখনো ভিসা হয়নি ৮১ শতাংশ হজযাত্রীর


নিউজ ডেস্ক  ১০ জুন, ২০২২ ৩:৪২ : অপরাহ্ণ

বাংলাদেশ থেকে গত ৬ দিনে দুই হাজার ৪২২ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ২০৩৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৮৮ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেন। হজযাত্রীদের সৌদি আরবে পৌঁছাতে আগামী ৪ জুলাই পর্যন্ত ফ্লাইট চলবে। জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (৯ জুন) পর্যন্ত মোট হজযাত্রীর ১৮ দশমিক ৭১ শতাংশের ভিসা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র বলেছে, ৯ জুন পর্যন্ত সর্বমোট ইস্যুকৃত ভিসা মোট হজযাত্রীর ১৮ দশমিক ৭১ শতাংশ। সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা ৮৪ দশমিক ৮২ শতাংশ। বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা ১৩ দশমিক ৭৭ শতাংশ।

বাংলাদেশে থেকে এবার হজে যেতে ১২৮টি ফ্লাইট পরিচালিত হবে। বিমান ৬৫টি, সাউদিয়া ৫১টি, ফ্লাইনাস ১২টি ফ্লাইটে হজযাত্রী নিয়ে যাবে। এর আগে ৫ জুন (রোববার) হজ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান আলী।

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে হজ পালনের সুযোগ পাবেন ৫৭ হাজার ৫৮৫ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

সকালের-সময়

Print Friendly, PDF & Email

আরো সংবাদ