বিষয় :

বাজারে ভোজ্যতেলে তেলেসমাতি, লিটার ১৮০ থেকে ২০০ টাকা!


নিউজ ডেস্ক  ২৯ এপ্রিল, ২০২২ ৬:৪৫ : অপরাহ্ণ

ঈদের বাজারে ভোজ্যতেল নিয়ে ফের শুরু হয়েছে তেলেসমাতি। মিল মালিকরা ঈদের আগ মুহূর্তে বাজারে সরবরাহ বন্ধ করে দিয়েছে। এমন দাবি চট্টগ্রাম ও ঢাকা বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা বলেন, গত ৫-৬ দিন ধরে কোনো তেল পাননি তারা।

ডিলারদের অভিযোগ, সংকট কাটাতে মিলে সরবরাহের অর্ডার দিলেও পাওয়া যাচ্ছে না তেল। শক্রুবার (২৯ এপ্রিল) চট্টগ্রামের চকবাজারে গিয়ে খুচরা ও পাইকারি কোনো দোকানেই দেখা মেলেনি খোলা সয়াবিন কিংবা পামওয়েলের।

বন্ধ রয়েছে বোতলজাত তেলের সরবরাহ। ক্রেতাদের চাপে হাতে থাকা দু’এক বোতল তেল খুলে বিক্রি করছেন বিক্রেতারা। দাম হাঁকছেন ১৮০ থেকে ২০০ টাকা লিটার।

ক্রেতারা বলেন, তেল দু-এক দোকানে পাওয়া যাচ্ছে। তবে নির্ধারিত মূল্যের চেয়ে দাম বেশি নেওয়া হচ্ছে। আর খোলা তেল তো পাওয়াই যাচ্ছে না।

ব্যবসায়ীরা বলেন, গত মাসের চেয়ে বিশ্ববাজারে তেলের দাম অনেক বেড়েছে। এ অবস্থায় লোকসানের ভয়ে ৫-৬ দিন ধরে তেল সরবরাহ বন্ধ করে দিয়েছেন মিল মালিকরা।

তারা বলেন, প্রায় এক সপ্তাহ ধরে তেল পাচ্ছি না। কোনো কোম্পানিই তেল দিচ্ছে না। কোম্পানির সঙ্গে কথা বলছি কিন্তু সুফল মিলছে না। বলা হচ্ছে, তেল ছাড়া অন্য কথা বলেন।

তবে সংকটের কথা বলা হলেও বাণিজ্য মন্ত্রণালয়ের হিসাবে দেশে বর্তমানে যে পরিমাণ ভোজ্যতেলের মজুত রয়েছে তা দিয়ে অন্তত দেড় থেকে দুই মাসের চাহিদা মেটানো সম্ভব।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ