বিষয় :

সেই ইকবাল ‘সন্দেহে’ কক্সবাজার থেকে একজন আটক


সকালের-সময় রিপোর্ট  ২২ অক্টোবর, ২০২১ ১২:৩৬ : পূর্বাহ্ণ

কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন সন্দেহে এক ব্যক্তিকে কক্সবাজার থেকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ইকবাল হোসেন নামের একজনকে আমরা আটক করেছি। প্রাথমিকভাবে যাচাই-বাছাই চলছে। তাকে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। তাদের কাছে সব তথ্য আছে। তারা সব কিছু যাচাই করে আরও নিশ্চিত হতে পারবে। তিনি আরও বলেন, তবে আমরা ধারণা করছি অভিযুক্ত ইকবালকেই আমরা আটক করতে পেরেছি।

এর আগে কুমিল্লার পূজা মণ্ডপে কোরআন শরিফ রাখা ব্যক্তিকে শনাক্ত করে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাকে চিহ্নিত করার বিষয়টি বুধবার সাংবাদিকদের নিশ্চিত করেন কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ। তিনি তখন জানান চিহ্নিত ওই ব্যাক্তির নাম ইকবাল হোসেন (৩৫)। পুলিশের একাধিক সংস্থার তদন্তে তাকে চিহ্নিত করা হয়।

কুমিল্লার পুলিশ আরও জানায়, ইকবাল হোসেনের বাবার নাম নূর আহমেদ আলম। বাড়ি কুমিল্লা নগরের সুজানগর এলাকায়। ইকবালকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশ সুপার।

এর আগে গত ১৩ অক্টোবর সকালে কুমিল্লা নগরীর নানুয়া দীঘির উত্তরপাড় পূজামণ্ডপে কুরআন অবমাননার অভিযোগে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাংচুর চালানো হয়।

সংঘটিত এসব ঘটনার প্রেক্ষিতে সারাদেশে গতকাল (১৯ অক্টোবর) পর্যন্ত ৭২টি মামলা দায়ের করা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িত ৪৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া আরও মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া র‌্যাব ৪৭ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ