বিষয় :

সাবেক প্রধান বিচারপতি নির্বাচনের আগে বই প্রকাশ করে উসকানি না দিলেও পারতেন: কাদের


২১ সেপ্টেম্বর, ২০১৮ ৯:৪৫ : অপরাহ্ণ

সকালেরসময় গাজীপুর প্রতিনিধি:: সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা নির্বাচনের আগে বই প্রকাশ করে উসকানি না দিলেও পারতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনের আগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বইটি প্রকাশ করে সরকারবিরোধী অপপ্রচারে উসকানি না দিলেও পারতেন।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় গাজীপুর মহানগরের ভোগড়া বাইপাস মোড় এলাকায় বাস র‌্যাপিড ট্রানজিটসহ (বিআরটি) প্রকল্পের কয়েকটি কাজ পরিদর্শনের সময় এসব কথা বলেছেন ওবায়দুল কাদের। এস কে সিনহার বই প্রকাশের ব্যাপারে তিনি আরও বলেন, তার লেখা বই তিনি প্রকাশ করবেন, এটাই স্বাভাবিক। তবে আমার শুধু একটাই প্রশ্ন, তা বিদেশের মাটিতে বসে কেন? আর নির্বাচনকে সামনে রেখে কেন? বইটি আরও দুই-তিন মাস পরেও প্রকাশ করা যেত। বইটি এই সময়ে প্রকাশ করে সরকারবিরোধী অপপ্রচারে উসকানি তিনি না দিলেও পারতেন।

ওবায়দুল কাদের আরও বলেন, সাবেক প্রধান বিচারপতি, তার মনে কষ্ট থাকতে পারে, জ্বালা থাকতে পারে, প্রধান বিচারপতির পদ থেকে তিনি নিজেই সরে গেছেন। এখন বিদেশে গিয়ে মনগড়া তথ্য দিয়ে তিনি সরকারবিরোধী মহলের অপপ্রচারের সুবিধার জন্য যদি এ সময় বইটি প্রকাশ করে থাকেন, তাহলে আমার মনে হয়, তিনি একজন প্রধান বিচারপতি ছিলেন, এখানে তার দায়িত্বশীলতার বিষয়টি প্রশ্নবিদ্ধ হবে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ