বিষয় :

যা মন চায়, যতদিন ইচ্ছা, সাজা দিন বারবার আসতে পারব না: খালেদা জিয়া


৫ সেপ্টেম্বর, ২০১৮ ৩:২৮ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে বুধবার বেলা সোয়া ১২টার দিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কার্যক্রম শুরু হয়। এ সময় নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, আমি অসুস্থ।

আমি বারবার এখানে আসতে পারব না। শরীর খারাপ। আমার পা ফুলে যাচ্ছে। এখানে ডাক্তারের রিপোর্ট আছে। আপনারা দেখেই বুঝতে পারবেন আমি কতটা অসুস্থ। আমাকে সাজা দেবার জন্য এখানে কোর্ট বসানো হয়েছে। আপনাদের যা মন চায়, যতদিন ইচ্ছা, আমাকে সাজা দিতে পারেন। আমি বারবার এখানে আসতে পারবো না। খালেদা জিয়াসহ এ মামলার তিন আসামিকে এজলাসে হাজির করা হলেও আসামিপক্ষের আইনজীবীরা কেউ না আসায় বিচারের শেষ পর্যায়ে থাকা এ মামলার শুনানি এদিন শুরু করা যায়নি।

আধা ঘণ্টারও কম সময় আদালতের কার্যক্রম চলার পর ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান ১২ ও ১৩ সেপ্টেম্বর শুনানির নতুন তারিখ ঠিক করে দেন। জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি এতদিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তরের মাঠে বিশেষ এজলাসে।

নিরাপত্তার কারণ দেখিয়ে মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে ‘আদালত’ ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেয়। এ কারাগারেই আরেকটি ভবনের দোতলার একটি কক্ষে গত সাত মাস ধরে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ