বিষয় :

নিজামুদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক  ৫ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫৯ : অপরাহ্ণ

দিল্লি সফরের প্রথম দিন হযরত নিজামুদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে তিনি এ মাজার জিয়ারত করেন। মাজার জিয়ারতকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ বেশ কয়েকজন সফরসঙ্গী মন্ত্রী সেখানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী মাজার জিয়ারত শেষে মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চারদিনের সফরে নয়াদিল্লি পৌঁছেছেন শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে।

দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ এবং ভারতে বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান।

সর্বশেষ ২০১৯ সালে ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার তিন বছর এ দ্বিপক্ষীয় সফরে বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদীর পানি বণ্টন, রোহিঙ্গা সমস্যার সমাধানে সহযোগিতার পাশাপাশি দুই দেশের অনিষ্পন্ন বিষয়গুলো প্রাধান্য পাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর এ সফরে ভারতের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী এবং উপ-রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের পর দুই দেশের মধ্যে সাতটি চুক্তি বা সমঝোতা স্মারক সই হতে পারে বলে আভাস দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ