বিষয় :

পতন আসন্ন বলেই দমনপীড়ন: মওদুদ


৯ মার্চ, ২০১৮ ৯:২৬ : অপরাহ্ণ

সকালেরসময় ডেস্ক:: বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, পতন আসন্ন বলেই সরকার ‘বেপরোয়া দমনপীড়ন’ শুরু করেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি থেকে নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রসঙ্গ টেনে শুক্রবার ঢাকায় এক আলোচনা সভায় তার এ মন্তব্য আসে।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, এই রকম ঘটনা কখন করে একটি সরকার? এরকম নৈরাজ্যজনক দিনের আলোতে বেপরোয়া হয়ে যায় কখন? পতন যখন আসন্ন হয়, তখনই তারা এ ধরনের কর্মকাণ্ড করে। এই সরকারের পতন আসন্ন।

সেজন্যই তারা এমন ব্যবহার করছে। বেছে বেছে আমাদের সত্যিকারের মাঠ পর্যায়ের নেতা, মধ্য সারির নেতা, তাদের একজন একজন করে ধরে নিয়ে যাচ্ছে। কারণ তারা (সরকার) বিএনপিকে ভয় পায়। খালেদার মুক্তির দাবিতে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ছাত্রদল নেতা মিজানুর রহমান রাজকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ৬ মার্চ একই জায়গায় মানববন্ধন শেষে ফেরার পথে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ২৪ ফেব্রুয়ারি নয়া পল্টনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি থেকে যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল এবং তার আগে ১২ ফেব্রুয়ারি প্রেস ক্লাবে মানববন্ধন শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার করে পুলিশ।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আলোচনা সভায় মওদুদ বলেন, বিভিন্ন জেলায় সরকারি কাজে গিয়ে প্রধানমন্ত্রী যেভাবে আগামী নির্বাচনের জন্য ভোট চাইছেন তা ‘অনৈতিক ও বেআইনি’।

আমাদের নির্বাচনী আচরণ বিধিতে আছে, সরকারি সুযোগ সুবিধা নিয়ে নির্বাচনের সময়ে বা নির্বাচনের জন্য ভোট চাইতে পারবে না। আরেকটা বিষয় হল, উন্নয়নমূলক কর্মসূচি সামনে নিয়ে জনগণকে প্রলুব্ধ করে, জনগণকে আশার বাণী শুনিয়ে তিনি মানুষকে বলছেন নৌকা মার্কায় ভোট দিতে। এটা প্রধানমন্ত্রী হিসেবে পারেন না। বিএনপির আমলের আইনমন্ত্রী মওদুদ বলেন, ভোট চাওয়ার অধিকার শেখ হাসিনার আছে। তবে তা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে, প্রধানমন্ত্রী হিসেবে নয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ