বিষয় :

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ


১৪ নভেম্বর, ২০১৮ ৩:০৪ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। বুধবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, তৃতীয় দিনের মতো মিছিলসহকারে মনোনয়ন ফরম সংগ্রহ করতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন মনোনয়ন প্রত্যাশীরা। এসময় পুলিশের পক্ষ থেকে বারবার দলটির নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া চেষ্টা করা হয়। কিন্তু পুলিশ একপর্যায়ে ব্যর্থ হয়ে দলটির নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এরপর বিএনপির নেতাকর্মীরাও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্ট দাওয়া শুরু হয়। এতে দলটির বেশ কিছু নেতাকর্মী আহত হন।

এসময় পুলিশের একটি পিকঅ্যাপ ভ্যান ও প্রাইভেট কার পুড়িয়ে দেওয়া হয়। সংঘর্ষে বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। বর্তমানে পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। পুলিশ সদস্যরা নাইটিঙ্গেল মোড়ে আর বিএনপি নেতাকর্মীরা স্কাউট ভবনের মার্কেটের সামনে অবস্থান করছেন।

এ বিষয়ে যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন বলেন, মিজানুর রহমান ও ফিরোজ বেগম নামে একজন নারীসহ ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সূত্রপাত সম্পর্কে গিয়াস উদ্দিন বলেন, মির্জা আব্বাস কয়েক হাজার লোক নিয়ে মিছিল সহকারে আসার পর পুলিশ তাদের বাধা দেয়। এরপরই সংঘর্ষের শুরু। দুপুর ১টা ৫০ মিনিটে যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন সকালেরসময়কে বলেন, সংঘর্ষের পর থেকে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম বন্ধ আছে। আজ মনোনয়ন ফরম উত্তোলনের তৃতীয় দিন ছিল। ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ করছে থেমে-থেমে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ