বিষয় :

নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধান নির্বাচন কমিশনার ও ডিএমপি কমিশনারের বৈঠক


৩ নভেম্বর, ২০১৮ ৩:৩৯ : অপরাহ্ণ

সকালেরসময় ডেস্ক:: একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া। ডিএমপি কমিশনারের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশ কর্মকর্তাদের ৭ সদস্যেরেএকটি টিম। শনিবার (৩ নভেম্বর) সকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় সিইসি কে এম নূরুল হুদার সঙ্গে ছিলেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এসেছিলেন ডিএমপির প্রতিনিধি দল। তিনি আরও জানান, প্রতিবার তফসিলের আগে ইসির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ডিএমপির সঙ্গে বৈঠকের রেওয়াজ রয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ দশম সংসদ নির্বাচনের আগেও নিরাপত্তা জোরদার করা হয়। বিএনপির ভোট বর্জন ও নৈরাজ্যের মধ্যে দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দিন ২০১৩ সালের ২৫ নভেম্বর বাড়তি পুলিশ ও র‌্যাব সদস্যদের শেরে বাংলা নগরে নির্বাচন কমিশনের আশেপাশে সতর্ক থাকতে দেখা যায়। কমিশনের পাশেই বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এলাকাতেও ছিল পুলিশের সাঁজোয়া যান। কমিশনের প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয় আর্চওয়ে। পরিকল্পনা চত্বরের বাইরের প্রবেশ পথেও পুলিশ মোতায়েন করা হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ