যাত্রীবেশে ম্যাজিস্ট্রেট

৪০ টাকার ভাড়া ৮০ টাকা, ৭৫ হাজার টাকা জরিমানা!


সকালেরসময় রিপোর্ট  ১৭ মে, ২০১৯ ২:৫৩ : পূর্বাহ্ণ

 

চট্টগ্রাম নতুন ব্রীজ এলাকায় সাধারণ যাত্রী সেজে বাসে বাসে উঠে জিজ্ঞেস করছেন গন্তব্যের ভাড়া। মুখে মাস্ক, চোখে চশমা। ঘুরছেন একা একা। দেখে বুঝার উপায় নেই তিনি ম্যাজিস্ট্রেট। হাতেনাতে ধরতে এসেছেন বাড়তি ভাড়া আদায়কারীদের।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে নতুন ব্রিজ এলাকায় ঘরমুখো মানুষের ভিড়কে পুঁজি করে বাড়তি ভাড়া আদায়কারীদের ধরতে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হকের এ ছদ্মবেশ কৌশল কাজ দিয়েছে বেশ। প্রায় দুই ঘণ্টার অভিযানে বাড়তি ভাড়া আদায়কারীরা ধরে পড়েছেন একে একে। গুনতে হয়েছে বড় অংকের জরিমানা। অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে বাড়তি ভাড়া আদায় ও যাত্রী হয়রানির অভিযোগের প্রেক্ষিতে নতুন ব্রিজ এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। তবে বাড়তি ভাড়া আদায়কারীদের হাতেনাতে ধরতে এদিন ভিন্ন কৌশল অবলম্বন করা হয়।

তিনি বলেন, অভিযানের শুরুতে পেশকারসহ পুলিশ ফোর্সকে কর্ণফুলীর ওপারে পাঠিয়ে দিই। এরপর মুখে মাস্ক পড়ে একাই বাসে বাসে গিয়ে বিভিন্ন গন্তব্যের ভাড়া জিজ্ঞেস করি। এ সময় দোহাজারীগামী একটি বাস ৪০ টাকার ভাড়া ৮০ টাকা দাবি করলে যাত্রীবেশে বাসে উঠে যাই।

পরে কর্ণফুলীর ওপারে গিয়ে বাসটি আটক করে চালককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এস এম মনজুরুল হক জানান, বৃহস্পতিবারের এ অভিযানে ১০টি মামলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ৬টি গাড়ির কাগজ জব্দ করা হয়।

বাংলানিউজ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ