হোটেল পেনিনসুলায় বিদেশি নাগরিক খুনের ঘটনায় মামলা


নিউজ ডেস্ক  ৫ মার্চ, ২০২৪ ৫:৪১ : অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর জিইসির মোড় এলাকায় অবস্থিত অভিজাত হোটেল পেনিনসুলার একটি কক্ষে জজিসলো মাইকেল সিজারাইবা নামে বিদেশি এক নাগরিক খুন হয়েছেন।

সোমবার (৪ মার্চ) সকালে হোটেল পেনিনসুলার ৯১৫ নং কক্ষ থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, তার মাথা ও শরীরের বিভিন্নস্থানে জখমের চিহ্ন আছে। তাকে খুন করা হয়েছে বলে আলামত দেখে সন্দেহ করা হচ্ছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-দক্ষিণ) নোবেল চাকমা বলেন, সোমবার (৪ মার্চ) দুপুরে হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে সংবাদ পেয়ে নগরীর চকবাজার থানার পুলিশ দ্যা পেনিনসুলা চিটাগং নামে হোটেলটিতে যায়।

এরপর বলা হয়, ৯০৫ নম্বর কক্ষ থেকে একজন ব্যক্তির সাড়া মিলছে না। দরজা খুলে ভেতরে প্রবেশ করার পর তাকে বিছানার একপাশে মৃত অবস্থায় পাওয়া যায়।

হোটেলের নথিতে উল্লেখ আছে, মৃতের নাম- জজিসলো মাইকেল সিজারাইবা। বয়স ৫৮ বছর। তিনি পোল্যান্ডের নাগরিক। কর্মস্থল হিসেবে নগরীর সিইপিজেডের ক্যানপার্ক গার্মেন্টসের নাম উল্লেখ আছে।

পুলিশ জানায়, মৃত জজিসলো মাইকেল সিজারাইবা ঢাকার বিগেস্টার বায়িং হাউজের কোয়ালিটি কন্ট্রোলারের দায়িত্ব পালন করতেন। তবে তিনি চট্টগ্রামের রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (সিইপিজেড) ক্যানপার্কের কোয়ালিটি চেক করতে এসেছিলেন। কিভাবে তার মৃত্যু হল তা জানা যায়নি। মৃত্যুর কারণ অনুসন্ধানে কাজ করছে পুলিশ।

হোটেল কর্তৃপক্ষ জানায়, নিহত পোল্যান্ড নাগরিক গত ২৪ ফেব্রুয়ারি পেনিনসুলা হোটেলের ৯১৫ নং কক্ষে ওঠেন। তবে রবিবার (৩ মার্চ ) থেকে তার কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

সিএমপি উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) জানান, নিহত ওই পোল্যান্ড নাগরিকের মাথার পিছনে ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতে চিহ্ন রয়েছে। খাটে ও ফ্লোরে রক্তের দাগও পাওয়া গেছে। এ ছাড়া রুম ছিল এলোমেলো। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকান্ড। আমরা তদন্ত করছি।

এই পোলিশ নাগরিকের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা হয়েছে। নিহত বিজ ল মাইকেল যে কোম্পানিকে চাকরি করতেন, সেই ‘বিগ স্টার’ এর কান্ট্রি ম্যানেজার পার্থ প্রতিম ঘোষ সোমবার গভীর রাতে চকবাজার থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে সিআইডি, পিবিআই ও ডিবি পুলিশের ক্রাইম এক্সপার্টরা ঘটনাটি তদন্ত করছেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ