বিএনপিকে নির্বাচনে আনার দায়িত্ব আ.লীগের নয়–তাজুল ইসলাম


নিউজ ডেস্ক  ১৪ অক্টোবর, ২০২৩ ৬:৫৬ : অপরাহ্ণ

বিএনপিকে নির্বাচনে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (১৪ অক্টোবর) রেডিসন ব্লুতে চট্টগ্রাম ওয়াসার কর্নফুলী পানি শোধনাগার প্রকল্প (২য় পর্যায়) হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এসময় মন্ত্রী বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। তাহলে তারা কিভাবে দাবি করে যে সুষ্ঠু ভোট হয়নি? তাদের নির্বাচনে আনা, এটা কী আওয়ামী লীগের দায়িত্ব? না।

তারা আসুক বা না আসুক, এটা অনেক দেশেই ঘটে। এমনকি ইউএসএসহ পৃথিবীর বিভিন্ন দেশে অনেক রাজনৈতিক দল আছে, সব রাজনৈতিক দল ভোটে অংশ নেয় না। তাছাড়া দেশে নির্বাচন করার কাজ সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের। রাজনৈতিক দলগুলো জনকল্যাণে ক্ষমতায় যাওয়ার জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হচ্ছে না। নির্বাচন কমিশনের অধীনে হবে। প্রধানমন্ত্রীর অধীনেও নির্বাচন হবে না। নির্বাচন কমিশন যে সমস্ত নির্দেশনা দেবে আমরা তাই পালন করবো। আর পুলিশ থেকে আরম্ভ করে সব ধরণের প্রশাসন নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে।

এর আগে চট্টগ্রাম ওয়াসার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, ২০০৩ সালে আমি চট্টগ্রামের খুলশীতে ছিলাম। পানি পেতাম না, ৬০ শতাংশ লোক পানি পেত না। এখন ঢাকা ও চট্টগ্রাম ওয়াসায় শতভাগ পানি দেওয়া হয়। সাপ্লাইয়ের কারণে কিছু কিছু অভিযোগ হয়তো এখনো আছে। স্যুয়ারেজে বড় প্রকল্প আমরা উদ্যোগ নিয়েছি। খাল ও নদীর দূষণ রক্ষায় সুয়্যারেজের এসব প্রকল্প নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাপানি রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি, জাইকা বাংলাদেশের মুখ্য প্রতিনিধি ইচিগুচি তমোহিদে ও স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহিম, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রকৌশলী) বিষ্ণু কুমার সরকার।

অনুষ্ঠানে জানানো হয়, রাঙ্গুনিয়ার পোমরা এলাকায় স্থাপিত এ প্রকল্পে কর্ণফুলী নদীর পানি পরিশোধন করে দিনে ১৪ কোটি ৩০ লাখ লিটার সুপেয় পানি সরবরাহ করার সক্ষমতা রয়েছে। ২০২১ সালের মার্চের এই কেন্দ্রে উৎপাদন শুরু হয়। ৪৪৮৯ কোটি টাকার এই প্রকল্পে জাইকার উন্নয়ন সাহায্য দুই হাজার ৮০০ কোটি টাকা। বাংলাদেশে সরকারের এক হাজার ৬৬৫ কোটি টাকা এবং চট্টগ্রাম ওয়াসার বরাদ্দ ২৩ কোটি টাকা।

এসএস/ফোরকান

Print Friendly, PDF & Email

আরো সংবাদ