প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও অপপ্রচার প্রসঙ্গে!


সকালের-সময়  ২৯ এপ্রিল, ২০২২ ৩:১৫ : অপরাহ্ণ

কি হবেন আপনি? পত্রিকার মালিক, সম্পাদক না-কি সাংবাদিক! যাই হতে চান, আজই চলে যান ঢাকার তোপখানা রোড আর চট্টগ্রামের জামালখান। গ্যারান্টি দিয়ে বলছি, রাতারাতি আপনি হয়ে যাবেন, যা হতে চান তাই।

রাজধানীর তোপখানা রোডের অলিতে গলিতে আর চট্টগ্রামের জামালখান এলাকায় চলছে এমনি সব মহড়া। শুধু পত্রিকারই নয়, হাজারো সাংবাদিকেরও জন্ম এই দুই পাড়া ঘিরে। তাদের কারো ভিজিটিং কার্ড দেখলে বোঝারই উপায় নেই, এটি ভিজিটিং কার্ড না-কি ‘টার্মিনাল’। আর এসব পত্রিকার সাংবাদিক হওয়ার জন্য ৫০০ থেকে হাজার টাকাই যথেষ্ট।

নাম প্রকাশ না করা শর্তে চট্টগ্রামের এক সাংবাদিক জানান, ঢাকা ও চট্টগ্রামে ৫০০ টাকায় এখন সাংবাদিকের আইডি কার্ড পাওয়া যায়। ছদ্মবেশ ধারণকারী কিছু মাদক ব্যবসায়ী বহু প্রতারণা ও চাঁদাবাজি মামলার আসামীরা এখন পত্রিকার মালিক অপরাধ বিষয়ক সাংবাদিক আর সম্পাদক!

সম্প্রতি আন্ডারগ্রাউন্ড দুই পত্রিকা “দৈনিক চট্টগ্রাম প্রতিদিন” নামের অনলাইন নিউজ পোর্টালে ‘অনিবন্ধিত পোর্টালের নামে চাঁদাবাজি, মামলা খেলেন কথিত সম্পাদক ফোরকান” ও আরেক আন্ডারগ্রাউন্ড পত্রিকা ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সকালেরসময় ডটকম পত্রিকায়, চট্টগ্রামে দৈনিক সকালের সময় ডট কমের কথিত সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা” শিরোনামে সংবাদ প্রকাশ করে। প্রকাশিত সংবাদ সবই মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও কাল্পনিক।

এখানে সাংবাদিক ফোরকানকে দৈনিক সকালের সময় ডটকমের কথিত সম্পাদক বলা হয়েছে। অথচ ফোরকান “দৈনিক সকালের সময় ডটকমের” নয় তিনি ২৪ ঘন্টার অনলাইন নিউজ পোর্টাল শুধু “সকালের-সময় ডটকম” এর সম্পাদক ও প্রকাশক হয়। www.sokalersomoy.com এর ওয়েবসাইট লিংক দেওয়া হলো।

আর—এদিকে একটি স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় পূর্ব রেলের এক ঠিকাদার থেকে অনৈতিক সুযোগ সুবিধা নিয়ে “সকালের-সময় ডটকমের” প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ ফোরকানের বিরুদ্ধে যে মিথ্যা ও সাজানো তথ্য দিয়ে সংবাদ প্রচার করা হয়েছে তা উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন।

‘সকালের-সময় ডটকম’ আবেদনকৃত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরের লিস্টেট একটি অনলাইন নিউজ পোর্টাল। এই নিউজ পোর্টাল ২০১৭ সাল থেকে দেশের আত্মসামাজিক উন্নয়নের নিউজসহ ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজদের নানা অনিয়ম-দুর্নীতির নিউজ করে পাঠক প্রিয়তা অর্জন করেছে।

যার ফলে ইর্ষান্বিত হয়ে সকালের-সময় সময় ডটকমের প্রকাশক সম্পাদক মোহাম্মদ ফোরকানকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য উঠেপড়ে লেগেছে ঢাকা থেকে প্রকাশিত “দৈনিক সকালের সময় ডটকম, ও চট্টগ্রাম প্রতিদিন নামের এই দুই আন্ডারগ্রাউন্ড পত্রিকা। যা ভিত্তিহীন ও মিথ্যা সংবাদ প্রচার করেছে। আমি এই সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

মোহাম্মদ ফোরকান দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামে বিভিন্ন ইলেক্ট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, ও অনলাইন মিডিয়ায় সুনামের সহিত সাংবাদিকতা করে এসেছে। এমন কি দৈনিক চট্টগ্রাম প্রতিদিনেরও স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলাম। তাদের অনৈতিক কর্মকাণ্ড দেখে এই পত্রিকা থেকে বের হয়ে যাওয়াতে তাদের ভাষায় ফোরকান এখন চাঁদাবাজ ও কথিত সম্পাদক!

আর এখানে যে ঠিকাদারের পক্ষ হয়ে ফোরকানের বিরুদ্ধে নিউজ করা হয়েছে সেটি বানোয়াট ও ভিত্তিহীন। বেলাল হোসেন নামক পূর্ব রেলের এই ঠিকাদার একটি পরিকল্পিত মিথ্যা চাঁদাবাজি মামলা করেছে সাংবাদিক ফোরকানের বিরুদ্ধে। যা তদন্তাধীন।

রেল সুত্রে জানা যায়–ঠিকাদার বেলাল হোসেন একজন ভূমিদস্যু, মামলাবাজ, চাঁদাবাজ, সরকারি জমি আত্মসাৎকারী বটে, তার অসংখ্য মামলার কপিসহ প্রমান সকালের সময় ডটকমের হাতে সংরক্ষিত আছে। যা বিস্তারিত ধারাবাহিক প্রতিবেদন আকারে আসছে….।

এই বেলালের বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানা ও বাকলিয়া থানায় বেশ কয়েকটি জিডিসহ মামলা রয়েছে।

সম্পাদক

Print Friendly, PDF & Email

আরো সংবাদ