নিখোঁজ আয়াতের ৬ টুকরো দেহ পাওয়া গেল সাগরপাড়ে


নিজস্ব প্রতিবেদক ২৫ নভেম্বর, ২০২২ ৭:৫৬ : অপরাহ্ণ

মুক্তিপণ আদায়ের জন্য অপহরণের পর শ্বাস রোধে হত্যা করা হয় চট্টগ্রামের ইপিজেড থানার বন্দরটিলার ছয় বছর বয়সী শিশুকন্যা আয়াতকে। এর পর শিশুটিকে ছয় টুকরো করে কাট্টলী সাগরপাড়ে ফেলে দেওয়া হয়। নিখোঁজের ১০ দিন পর আবির আলী নামের এক যুবককে গ্রেপ্তারের মধ্য দিয়ে এ রহস্য উদঘাটন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) পিবিআইয়ের বরাতে বিষয়টি নিশ্চিত করেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম।

জানা যায়, ২৪ নভেম্বর রাতে সিপিজেডের আকমল আলী রোডের পকেট গেট এলাকা থেকে আয়াতদের বাড়ির সাবেক ভাড়াটিয়া আবির আলীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর রাতে ওই যুবক হত্যার কারণ ও লাশ ছয় টুকরো করে সাগরপাড়ে ফেলার কথা স্বীকার করে। আবির আলী পেশায় একজন পোশাক শ্রমিক।

সূত্র জানায়, আবির আলী মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে ঘটনার দিন বিকেলে আয়াতকে অপহরণ করে। পরে আয়াত চিৎকার করলে তাকে শ্বাস রোধে হত্যা করে। আকমল আলী সড়কের বাসায় নিয়ে ছয় টুকরো করে। তারপর কাট্টলীর সাগরপাড়ে ফেলে দেয়।

ওসি আরো জানান, মরদেহ টুকরো করার কাজে ব্যবহার করা বটি ও এন্টিকাটার উদ্ধার করা হয়েছে আবির আলীর বাসা থেকে। লাশের টুকরো উদ্ধারে পিবিআইয়ের একটি টিম কাজ করছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর চট্টগ্রামের ইপিজেড থানার বন্দরটিলার এলাকার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আলিনা ইসলাম আয়াত।

এর পরদিন শিশুর বাবা সোহেল রানা ইপিজেড থানায় নিখোঁজ ডায়েরি করলেও কোনো হদিস মেলেনি। শিশু আয়াতের নিখোঁজ সংবাদ বিভিন্ন গণমাধ্যম গুরুত্বের সাথে প্রকাশ করে। অবশেষে ৯ দিন পর আয়াতের নিখোঁজ রহস্যের জট খুলল।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ