চট্টগ্রামে ১৪ দলের সমাবেশে সংঘর্ষ–ইটপাটকেল নিক্ষেপ


নিউজ ডেস্ক  ৩১ মে, ২০২৩ ৯:৪৯ : অপরাহ্ণ

চট্টগ্রামে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমাবেশে দুই পক্ষের সংঘর্ষ ও চেয়ার ছোড়াছুড়ি হয়েছে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার বিকেলে নগরের লালদীঘি মাঠসংলগ্ন জেলা পরিষদ মিলনায়তনে এ ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘ পাঁচ বছর পর ওই সমাবেশের আয়োজন করে ১৪ দল। সমাবেশে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ান ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের দুই পক্ষ। এ সময় তারা চেয়ার ছোড়াছুড়ি ও ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে আহত হন পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ওয়াসিম উদ্দিন ও চট্টগ্রাম মহানগরের ১৪ দলের সমন্বয়ক খোরশেদ আলম সুজন।

এ বিষয়ে খোরশেদ আলম বলেন, যে সংখ্যক জনসমাগম হয়েছে, সেই তুলনায় সমাবেশের স্থানটি ছিল ছোট। ফলে সমাবেশ চলাকালে হঠাৎ দুটি পক্ষ বিশৃঙ্খলা শুরু করে। সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে ছুড়ে মারা পাথরের আঘাতে আহত হন কাউন্সিলর ওয়াসিম উদ্দিন।

এদিকে সমাবেশে বিএনপি নেতাদের উদ্দেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশি রাষ্ট্রের কাছে ধরনা দিয়ে কিছু হবে না। রক্তচক্ষু দেখিয়ে তারা মুক্তিযুদ্ধকে রুখতে পারেনি। এখন সেই রক্তচক্ষু দেখিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হটানো যাবে না।

সমাবেশে বিএনপি-জামায়াতকে স্বাধীনতাবিরোধী হিসেবে আখ্যায়িত করে যে কোনো মূল্যে তাদের উত্থান প্রতিহত করার ঘোষণা দেন খোরশেদ আলম।

সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জাসদ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী বাবুল, মহানগর ওয়াকার্স পার্টির সভাপতি এডভোকেট আবু হানিফ, কাউন্সিলর জওহর লাল হাজারী, নীলু নাগ প্রমুখ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ