আনোয়ারা ইউরিয়া সার কারখানায় আগুন– উৎপাদন বন্ধ


নিউজ ডেস্ক  ২২ নভেম্বর, ২০২২ ৩:১৯ : অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রাঙ্গাদিয়ায় অবস্থিত রাষ্ট্রায়ত্ত সার কারখানা চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমেটেড (সিইউএফএল) এর এ্যমুনিয়া প্লান্টে লিপারমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সাময়িকভাবে বন্ধ রয়েছে সার কারখানার উৎপাদন।

মঙ্গলবার সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় কাফকো, আনোয়ারা, চন্দনাইশ ফায়ার সার্ভিসের ইউনিট গুলো।

সিইউএফএল ফায়ার এন্ড সেইভটি বিভাগ সূত্র জানায়, সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে কারখানার এ্যামুনিয়া প্লান্টে গ্যাস লিকেজ হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের ইউনিটের সদস্য জাহেদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার পর একটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে আমরা যাওয়ার আগেই ফ্যাক্টরির কর্মীদের সহযোগিতায় সিইউএফএলের নিজস্ব দুইটি ফায়ার ট্রাক আধঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

এ বিষয়ে জিএম (অপারেশন) প্রদীপ কুমার নাথের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আসছে তবে ক্ষয়ক্ষতি বলা যাবে না। বর্তমানে কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ জানতে তদন্ত কমিটি করা হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ